হাইমচরের মোতালেব জমাদারের ইন্তেকাল, জানাজায় হাজারো মুসল্লি

হাসান আল মামুন :
কয়েক হাজার মুসল্লীর অংশগ্রহণে অনুষ্ঠিত হলো হাইমচর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য মোতালেব জমাদার এর জানাজা।
গতকাল ২৭ নভেম্বর শুক্রবার সকাল ৭টা ৫০ মিনিটের সময় তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। মোতালেব জমাদারের মৃত্যুতে হাইমচর প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে সমবেদনা জানিয়েছেন হাইমচর উপজেলা আওয়ামী লীগ পরিবার সহ প্রেসক্লাব সভাপতি মোঃ খুরশিদ আলম ও সাধারণ সম্পাদক আ. রহমান রিয়াদ। এছাড়া উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন গুলোও গভীর শোক প্রকাশ করেছেন।
মরহুমের পারিবারিক সূত্রে জানাযায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোতালেব জমাদার দীর্ঘদিন থেকে অসুস্থ্য ছিলেন। তিনি উন্নত চিকিৎসার জন্য ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে কিছুদিন পূর্বে বাড়িতে চলে আসেন। মোতালেব জামাদার দীর্ঘদিন যাবৎ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।
গতকাল ২৭ নভেম্বর শুক্রবার সকাল ৭টা ৫০ মিনিটের সময় তিনি নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বাদ আসর হাজারো মুসল্লীর অংশগ্রহণে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
জানা যায়, এ প্রবীন ও বর্ষীয়ান রাজনীতিবিদ মোতালেব জমাদার ১৯৭৪ থেকে ১৯৭৯ খ্রীস্টাব্দ পর্যন্ত হাইমচর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭৯ থেকে ১৯৮৬ খ্রী. পর্যন্ত হাইমচর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন, ১৯৮৬ থেকে ১৯৯৫ খ্রীস্টাব্দ পর্যন্ত হাইমচর উপজেলা যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ১৯৯৫ থেকে ২০০১ সাল পর্যন্ত হাইমচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ২০০৩ থেকে ২০১৯ এর জানুয়ারী পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।
আওয়ামী লীগের দুঃসময়ে নিবেদিত প্রাণ এ নেতা নিজের সর্বস্ব ত্যাগ করেও বিরামহীন উপজেলা আওয়ামী পরিবারের নেতৃত্ব দিয়েছেন। মেনে নিয়েছেন শত বাঁধা-বিপত্তি ও মামলা হামলা। দলের একনিষ্ঠ কর্মীবান্ধব এ নেতা যায়গা করে নিয়েছেন সকলের হৃদয়ে। তাই, জানাজায় উপস্থিত সকল তৌহিদি জনতা হাত তুলে মহান প্রভুর দরবারে তার রুহের মাগফেরাত কামনায় দোয়া করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *