হাইমচরে আদর্শ যুব সমাজ ও সুদীপ্ত সমাজ সেবা সংঘের উদ্যোগে রাস্তা মেরামত

 

হাসান আল মামুন :

হাইমচর উপজেলার বর্ডারপুল রহিম বক্স পাটওয়ারী বাড়ী হতে দক্ষিণ আলগী হাজী বাড়ী জামে মসজিদ ও প্রাথমিক বিদ্যালয় হয়ে পাকা রাস্তা পর্যন্ত রাস্তার সংস্কার কাজ করা হয়েছে। দক্ষিণ আলগী আদর্শ যুব সমাজ ও সুদীপ্ত সমাজ সেবা সংঘসহ এলাকাবাসীর সহযোগিতায় রাবিশ ও বালি দিয়ে এ সংস্কার কাজ করা হয়।

গতকাল ৭ জুলাই ২০২১ বুধবার দক্ষিণ আলগী আদর্শ যুব সমাজ ও সুদীপ্ত সমাজ সেবা সংঘের সভাপতি মোঃ সালাউদ্দিন মাস্টারের সার্বিক দিকনির্দেশনা ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির লিটনের তত্বাবধানে এ রাস্তা সংস্কারের কাজ সম্পন্ন হয়।

জানা যায়, গত সপ্তাহে টানা বারি বর্ষনের ফলে দক্ষিণ আলগী গ্রামের কাঁচা রাস্তাগুলো হাঁটার অনুপযুক্ত হয়ে পড়ে। ফলে ভোগান্তি পোহাতে হয় শিশু ও বৃদ্ধসহ প্রায় অর্ধশতাধিক পরিবারের। এমন দৃশ্য এ সামাজিক সংগঠনের নজরে আসলে আত্মপ্রকাশ করার আগেই সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে এলাকাবাসীকে সাথে নিয়ে এ রাস্তা মেরামত করেন সংগঠনে নেতৃবৃন্দ। দীর্ঘদিন নিদারুণ অবহেলায় পড়ে থাকা এ রাস্তাটি খুব সহসাই আরসিসি ঢালাই করে দেওয়ার প্রতিশ্রুতিও দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী।

আপাতত চলাচল উপযোগী করার জন্য নিজেদের অর্থায়নে বালি ও রাবিশ ফেলে সংস্কার কাজ করে দিয়েছেন দক্ষিণ আলগী আদর্শ যুব সমাজ ও সুদীপ্ত সমাজ সেবা সংঘসহ এলাকাবাসী। তবে, জনস্বার্থে রহিম বক্স পাটওয়ারী বাড়ি থেকে ভোট কেন্দ্র ও প্রাথমিক বিদ্যালয় হয়ে পাকা সড়ক পর্যন্ত এ রাস্তাটি আর সিসি ঢালাই কিংবা কার্পেটিং করে বর্ষার দুর্ভোগ লাঘব করতে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *