হাইমচরে জমিসহ ঘর পাচ্ছেন ভূমিহীন গৃহহীন আরও ২০ পরিবার

হাসান আল মামুন :
হাইমচরে জমিসহ ঘর পাচ্ছেন ভূমিহীন গৃহহীন আরও ২০ পরিবার। মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২য় পর্যায়ে হাইমচরে (ক) তালিকাভুক্ত ২০ টি পরিবার পাচ্ছে জমিসহ ঘর। আগামী ২০ জুন শনিবার সারাদেশে ৫৩ হাজারেরও বেশি ভুমিহীন, গৃহহীন পরিবাবের মাঝে এ জমিসহ ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতকাল ১৮ জুন শুক্রবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান উপজেলা নির্বাহি অফিসার চাই থোয়াইহলা চৌধুরী। তিনি বলেন, আগামী ২০ জুন আনুষ্ঠানিক ভাবে সারাদেশে ৫৩ হাজার পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমিসহ গৃহ প্রদান করবেন। এরই ধারাবাহিকতায় হাইমচর জেলায় ২য় পর্যায়ে আরও ২০ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে। ইতিমধ্যে এই সকল জমি ও ঘরের কাজ সম্পন্ন করা হয়েছে। ২০ জুন উপজেলায় ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে ক্ষুধা ও দারিদ্র মুক্ত, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগ অগ্রণী ভূমিকা পালন করছেন বলেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, হাইমচর উপজেলায় ক’ তালিকায় মোট ৬৬৯ টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার ভূমিসহ ঘর পাবে। এর পূর্বে ২০ টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়েছে। ২০ জুন রবিবার আরও ২০টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। তিনি বলেন, পর্যায়ক্রমে উপজেলার ১নং গাজিপুর ইউনিয়নে ২৭ টি, নীলকমল ইউনিয়নে ৪৫২টি, হাইমচর ইউনিয়নে ১৭০ টির মধ্যে ২০টি প্রদান করা হয়েছে। চরভৈরবী ইউনিয়নে ২০টি ঘর প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর এ মহতি উদ্যোগ বাস্তবায়ন করতে হলে সকলে সম্মলিত ভাবে কাজ করতে হবে। আমরা সকলে মিলে মুজিব বর্ষের উপহার গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর প্রধানমন্ত্রীর মহতি উদ্যোগকে বাস্তবায়ন করবো।
সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার ভূমি রিগ্যান চাকমা, হাইমচর প্রেসক্লাব সভাপতি মো.খুরশিদ আলম, সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিয়াদ, সহ- সভাপতি ফারুকুল ইসলাম, যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন, জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক সাহেদ হোসেন দিপু, প্রচার সম্পাদক হাসান আল মামুন, দপ্তর সম্পাদক শরীফ হোসেন, সদস্য মাসুদ আলম রিয়াদ, রুবেল হোসেন, সংবাদকর্মি জাহিদুল ইসলাম, কবির হোসেনসহ উপজেলার কর্মরত ইলেকট্রনিক প্রিন্টসহ মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *