হাজীগঞ্জে প্রতিবন্ধী কৃষকের ধান কেটে দিলো উপজেলা যুবলীগ

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে শুরু হয়েছে বোরো ধান কাটা। কিন্তু ‘লকডাউন’র কারণে শ্রমিক সংকটে পড়ায় পাকা ধান নিয়ে দুচিন্তায় পড়েছেন কৃষকরা।
এ অবস্থায় কৃষকের সেই দুচিন্তা দূর করতে কৃষকের পাকা ধান কেটে দিচ্ছে হাজীগঞ্জ উপজেলা যুবলীগ।
২৭ এপ্রিল মঙ্গলবার দুপুরে হাজীগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড ধেররা পশ্চিমপাড়ার প্রতিবন্ধী নুরুজ্জামানের ১২ শতাংশ জমির ধান কেটে দেয়া হয়।
উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবালের নেতৃত্বে যুবলীগের ২০-২৫ জন নেতা-কর্মী এই ধান কাটা উৎসবে অংশ নেয়।
কৃষক নুরুজ্জামান বলেন, আমি প্রতিবন্ধী মানুষ। শ্রমিক দিয়ে ধান কেটে বাড়িতে পৌঁছানোর মতো অর্থ সামর্থ্য নেই। দুর্ভোগ দেখে হাজীগঞ্জ উপজেলা যুবলীগের নেতা-কর্মীর ধান কেটে দিয়েছে। এতে আমার অনেক উপকার হলো।
ওইসময় প্রতিবন্ধী নুরুজ্জামান একটি হুইলচেয়ার এর আকুতি জানান।
পরে সাংসদ মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীরউত্তমের মাধ্যমে একটি হুইলচেয়ার দেয়ার প্রতিশ্রুতি জানিয়ে উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল বলেন, ‘লকডাউন’র কারণে উপজেলায় কিছুটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এছাড়াও এই প্রতিবন্ধী নুরুজ্জামান তার জমির ধান শ্রমিক নিয়ে কাটার মতো সার্মথ্য নেই। এই কৃষক অসহায় প্রতিবন্ধী এই খবর পাওয়ার পর তার জমির ধান কেটে ঘরে তুলে দেওয়া হয়েছে।
আগামীতেও কৃষকের পাশে থেকে তাদের জমির ধান কেটে ঘরে তুলে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন তিনি।
ধান কাটা উৎসবের যুবলীগের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সদস্য শাহিন, মনির হোসেন, সিরাজুল ইসলাম রাসেল, শরিফ গাজী, শরীফ প্রধানিয়া।
এছাড়া সদর ইউনিয়নের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি ফারুক খান, সাধারণ সম্পাদক ইউছুফ প্রধানীয়া সুমন, ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়ন যুবলীগের আহবায়ক আমিনুল হক বাবলু, ৭ নং ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবু নাসের সুমন, যুবলীগ নেতা ডা. রনজিৎ দেবনাথ, উপজেলা যুবলীগের সদস্য মেহেদী হাসান জুয়েল, যুবলীগ নেতা ইলিয়াস আল, রুবেল গাজী, দিপু, শাহজালাল, তাপস সর্দার, ফোরকান, রবিন, ছাত্রলীগ নেতা ফরহাদ ও আতিকুর রহমান প্রমুখ।
গতবছরও হাজীগঞ্জ উপজেলা যুবলীগের নেতৃত্বে হাজিগঞ্জ উপজেলার বিভিন্ন অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয় এই যুবলীগ নেতৃবৃন্দ। চলতি মৌসুমেও অসহায় কৃষকদের উপজেলার বিভিন্নস্থানে ধান কাটা উৎসবে অংশ নিবে বলে জানান যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *