কচুয়ায় ৫ হাজার পরিবারকে ঈদ উপহার সামগ্রী দিলেন এনবিআরের সাবেক চেয়ারম্যান গোলাম হোসেন

নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাস সংকটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে তৃতীয় দফায় চাঁদপুরের কচুয়া উপজেলার নিম্ন মধ্যবিত্তসহ বিভিন্ন পর্যায়ের ৫ হাজার পরিবারকে ঈদ উপহার দিয়ে পাশে দাঁড়িয়েছেন এনবিআরের সাবেক চেয়ারম্যান ও সচিব আলহাজ্ব মো. গোলাম হোসেন।


শুক্রবার উপজেলার হাশিমপুরের ড. মুনসুর উদ্দিন মহিলা কলেজ থেকে নির্দিষ্ট প্রতিনিধিদের মাধ্যমে উপহার সামগ্রী পিকআপযোগে পাঠানো হয় ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায়। পরে সামজিক দূরুত্ব বজায় রেখে একদল স্বেচ্ছাসেবকের মাধ্যমে সেমাই, চিনি, শাড়ি, লুঙ্গিসহ ঈদে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী প্রদান করা হয়।
এছাড়াও গোলাম হোসেনের পক্ষে হাসিমপুর ও পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের কয়েক শ’ দরিদ্র জনগনের হাতে ঈদের শুভেচ্ছা স্বরূপ শাড়ি, লুঙ্গি, সেমাই ও চিনির প্যাকেট তুলে দেন চাঁদপুর জেলা পরিষদ সদস্য মোঃ জোবায়ের হোসেন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: শাহদাত হোসেন মিয়া, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, একদল স্বেচ্ছাসেবী ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


উপহার সামগ্রী পেয়ে শ্রমজীবী খালেক, মিজান, রহিমসহ কয়েকজন বলেন, করোনাভাইরাসের কারণে অনেকদিন কাজ নেই। এ অবস্থায় ঈদে চিনি-সেমাইসহ অন্যান্য পণ্য কেনা নিয়ে কিছুটা চিন্তিত ছিলাম। তবে গোলাম হোসেন সাহেবের উপহার সামগ্রী পেয়ে আমরা উপকৃত হয়েছি। তারা বলেন, তিনি শুধু এবারই নয়, বিভিন্ন সময়ই এলাকার মানুষকে সহযোগিতা করেন।
এনবিআরের সাবেক চেয়ারম্যান ও সচিব আলহাজ্ব মোঃ গোলাম হোসেন বলেন, চলমান দুর্যোগকালে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমি মানুষের পাশে আছি এবং থাকবো। তিনি বলেন, আমি উপজেলার কর্মহীন পরিবারগুলোকে ঈদে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী উপহার হিসেবে দিয়েছি। পবিত্র ঈদুল ফিতরে যেন এ উপজেলার কেউ অভাব অনুভব না করে- সে চেষ্টাই করছি। সংক্রমণরোধে এবং মানুষকে সচেতন করতে খাদ্যসামগ্রীর সাথে সরকারের নির্দেশনাবলী ও ঈদ শুভেচ্ছা সম্বলিত একটি লিপলেট দেয়া হয়েছে।
তিনি জানান, এর আগে দুই দফায় গত মার্চে দেড় হাজার এবং এপ্রিলে সাড়ে ৩ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply