চাঁদপুরে আরও ২৯ জনের করোনা সনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। মঙ্গলবারও নতুন করে আরও ২৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৪১৬ জন। মঙ্গলবার দিনে সংগ্রহ করা নমুনা পরীক্ষা করে ২৯ জনের রিপোর্ট পজেটিভ আসে। এছাড়া বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১১৮ জন। ১০ মে পর্যন্ত আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৯০০ জন। এ তথ্য জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ।
১১ মে সোমবার করোনা সনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে চাঁদপুর সদরে ৭ জন, ফরিদগঞ্জে ৫ জন, হাজীগঞ্জে ৭ জন, শাহরস্তিতে ২ জন, কচুয়ায় ২ জন, মতলব দক্ষিণে ৪ জন, মতলব উত্তরে ২ জন রয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, ১১ মে পর্যন্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছেন ২০৪২ জন, হাইমচরে ২২৫ জন, মতলব উত্তরে ২৮৭ জন, মতলব দক্ষিণে ৩৯৯ জন, ফরিদগঞ্জে ৪৯১ জন, হাজীগঞ্জে ৪৪০ জন, কচুয়ায় ১৬২জন এবং শাহরাস্তিতে ৩৯১ জন।
মৃত ১১৮ জনের মধ্যে সদর উপজেলায় ৪৫ জন, ফরিদগঞ্জে ১৬ জন, হাজীগঞ্জে ২১ জন, শাহরাস্তিতে ৯ জন, কচুয়ায় ৭ জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ৬ জন, হাইমচরে ৩ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৬ হাজার ৬৫৯ জনের, রিপোর্ট পাওয়া গেছে ২৬ হাজার ৫৮১ জনের। এর মধ্যে পজেটিভ ৪ হাজার ৩৬৮ জন আর নেগেটিভ ২২ হাজার ২১৩ জনের রিপোর্ট। করোনা আক্রান্তদের মধ্যে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩৬৯ জন। এদের মধ্যে ১৪ জন হাসপাতালের আইসোলেশনে এবং ৩৫৫ জন হোম আইসোলেশনে রয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply