চাঁদপুরে আরও ৪২ জনের করোনা সনাক্ত, সুস্থ ৩৭ জন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় নতুন করে আরও ৪২ জনের করোনাভাইরাস (কাভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৪১ জন। জেলায় এই পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৬ জনের। আক্রান্তের অর্ধেকের বেশি ৭১৬ জন সুস্থ্য হয়েছেন। গতকাল মঙ্গলবার (১৪ জুলাই) চাঁদপুর সিভিল সার্জন এ তথ্য জানান।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল রিপোর্ট আসে ৭০ জনের। এর মধ্যে পজিটিভ ৪২টি এবং নেগেটিভ ২৮টি। নতুন করে আক্রান্ত ৪২ জনের মধ্যে চাঁদপুর সদরে ৭ জন, হাইমচরে ৩ জন, মতলব উত্তরে ২ জন, মতলব দক্ষিণে ৭ জন, ফরিদগঞ্জে ১৩ জন, হাজীগঞ্জে ৩ জন ও শাহরাস্তিতে ৭ জন।
সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৩১৪ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫১০, হাইমচরে ১০০, মতলব উত্তরে ৮৬, মতলব দক্ষিণে ১৫৭, ফরিদগঞ্জে ১৬২, হাজীগঞ্জে ১৩৩, কচুয়া ৫৪ ও শাহরাস্তি ১৩৫জন।
তিনি আরো জানান, এ পর্যন্ত জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৬৬ জন। এর মধ্যে চাঁদপুর সদরের ১৯, ফরিদগঞ্জে ৯, হাজীগঞ্জে ১৬, শাহরাস্তি ৫, কচুয়া ৫, মতলব উত্তরে ৮, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১জন।
এ পর্যন্ত জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ৫ হাজার ৬১২ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৫ হাজার ৪২৫ জনের। পেন্ডিং আছে আরও ১৮৭ জনের রিপোর্ট।
সিভিল সার্জন জানান, ১৪ জুলাই মঙ্গলবার একদিনে নতুন করে সুস্থ হওয়ার তালিকায় যুক্ত হয়েছেন আরও ৩৭ জন। এর মধ্যে সদর উপজেলায় ২ জন, কচুয়া উপজেলায় ৪ জন, হাইমচর উপজেলায় ৬ জন, মতলব দক্ষিণ উপজেলায় সুস্থ হয়েছেন ৫ জন, মতলব উত্তরে ২ জন, ফরিদগঞ্জে ২ জন, হাজীগঞ্জে ৯ জন এবং শাহরাস্তিতে ৭ জন।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৪৭৫ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪৩৫ জন। বর্তমানে করোনা আক্রান্ত ২৭ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪০ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৮ হাজার ৬২৫ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৬ হাজার ২৮৩ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২ হাজার ৩৪২ জন।

শেয়ার করুন

Leave a Reply