পথচারীদের মাস্ক, করোনা আক্রান্তদের ফল উপহার দিলো চাঁদপুর জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমন প্রতিরোধে চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে চাঁদপুর শহরে ৫জন করোনা আক্রান্ত রোগীর বাড়ী লকডাউন ও তাদেরকে ফল উপহার দিয়েছে জেলা প্রশাসন। এছাড়া রাস্তাঘাটে চলার সময় যেসব যাত্রী ও ড্রাইভারদের মুখে মাস্ক নেই এমন দুই শতাধিক ব্যক্তিকে রিইউজেবল মাস্ক প্রদান করা হয়।
বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহারের উপস্থিতিতে এসব কার্যক্রম পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, শহরের করোনায় আক্রান্ত ৫ জন রোগী পুরাণ বাজার জাফরাবাদ, লেকের পাড়, মিশন রোড, আদালত পাড়া দুই পরিবারের বাসা লকডাউন করে লাল নিশানা ও স্টীকার লাগানো হয়েছে। এ সময় তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে যেন ঘর থেকে বাহির না হয় এবং তাদেরকে উপহার হিসেবে লিচু, আম, মাল্টা, আপেল, আনারস উপহার দেয়া হয়েছে। এছাড়াও একজন করোনা আক্রান্ত রোগী নির্দেশনা অমান্য করায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
উপহারের প্যাকেটের গায়ে লেখা ছিলো ‘‘আবার দেখা হবে, পদ্মা মেঘনা ডাকাতিয়া নদীর মোহনাতে’’।
গত ৯ এপ্রিল চাঁদপুর জেলা লকডাউনের পর থেকে করোনাভাইরাস প্রতিরোধে চাঁদপুরে বিভিন্ন পরিকল্পনা গ্রহন করে জেলা প্রশাসন। এসব পরিকল্পনা বাস্তবায়নও করা হয়। বিশেষ করে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছানো হয় অসহায়দের বাড়ীতে।
এছাড়াও করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ হোম কোয়ারেন্টিন ও স্বাস্থ্য বিধি অমান্য করায় শত শত মানুষকে জরিমানা করে সতর্ক করেছেন।

শেয়ার করুন

Leave a Reply