পুরাণবাজারে শামীম হত্যায় ২৫৯ জনকে আসামী করে মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের মাদক বিক্রি ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওয়ার্ড যুবদলের দুই গ্র“পের সংঘর্ষে শামীম গাজী (২৪) নামের এক নিরীহ পথচারী নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। ১ জুলাই বুধবার দুপুরে শামীম গাজীর পিতা তাজুল ইসলাম গাজী বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ২শ’ ৫৯ জনকে আসামী করে এই মামলা দায়ের করা হয়। যার মামলা নং ৪, তারিখ ০১/০৭/২০২০। এদের মধ্যে ১নং আসামী ১নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির খান এবং ২নং আসামী হলেন ২নং ওয়ার্ড যুবলীগের সমাজকল্যাণ সম্পাদক রাসেল পাটওয়ারী। মামলার তদন্তের স্বার্থে বাকিদের নাম প্রকাশ করা হয়নি।
মামলার বিবরণে জানা যায়, ২৯ জুন রাতে জেলার প্রধান বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে মাদক বিক্রির টাকার ভাগবাটোয়ারা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কবরস্থান এলাকা এবং মেরকাটিজ রোড এলাকার সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। দুটি পক্ষের প্রায় ৩ ঘন্টাব্যাপী মুখোমুখি রক্তক্ষয়ী সংঘর্ষে অসংখ্য ব্যাবসা প্রতিষ্ঠান-বসতবাটি ভাংচুর করা হয়। এতে উভয়পক্ষের প্রায় ১৫ জন আহত হয়। সংঘর্ষ চলাকালে চাঁদপুরের হোটেল গ্রান্ড হিলশায় রিসিপশনিস্টে চাকরি করা শামীম গাজী (২৪) বাসায় ফেরার পথে তাকে প্রতিপক্ষের লোক ভেবে পিটিয়ে হত্যা করা হয়। স্থানীয়রা আহত শামীম গাজীকে প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থা আশংকাজনক হওয়ায় ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৭টায় মারা যায় সে।
নিহত শামীম গাজী পুরাণবাজার মধ্যশ্রীরামদী এলাকার তাজু সর্দারের সেঝো ছেলে। দাম্পত্য জীবনে সে লামীম নামের ৯ মাসের এক পুত্র সন্তানের জনক।
ঘটনার বিবরণে জানা যায়, মাদক বিক্রি ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৭ এপ্রিল পুরাণবাজার ১নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির এবং ২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহাদাত পাটওয়ারীর গ্র“পের সাথে সংঘর্ষ হয়। এতে জহির গ্র“পের সবুজ খান (২৪) নামের এক যুবককে কুপিয়ে আহাত করা হয়। মূলত ওই ঘটনার রেশ ধরেই রোববার সন্ধ্যায় দুটি গ্র“পের দফায় দফায় মারামারি হয়। খবর পেয়ে চাঁদপুর মডেল থানা ও পুরাণবাজার ফাঁড়ির পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়। এসময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি করা হয়।
নিহত শামীমের পিতা তাজুল সর্দার জানান, আমার ছেলে দুই বছর হলো বিয়ে করেছে। তার লামীম নামে ৯ মাসের একটা শিশুপুত্র রয়েছে। ওরা মারামারি করে আমার নিরীহ ছেলেটাকে মেরে ফেলেছে। আমি ছেলে হত্যার বিচার চাই।

শেয়ার করুন

Leave a Reply