প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চাঁদপুরে ১৭৫ কওমী মাদরাসায় সাড়ে ২৩ লাখ টাকা প্রদান

গতকাল চাঁদপুরের কওমী মাদ্রাসাগুলোর মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চেক বিতরণ করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

নিজস্ব প্রতিবেক :
জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান বলেছেন, আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে করোনাভাইরাসের এই দুর্যোগময় মুহুর্তে অসহায়, দুস্থ এবং বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের সহযোগিতার জন্য ব্যাপক কর্মসূচি গ্রহন করেছেন। এরমধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ একটি মানবিক কর্মসূচি হচ্ছে, যে কওমি মাদ্রাসা বা এই মারাসা মানের যে এতিমখানা আছে সেইসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রী অর্থ প্রেরন করা এবং তিনি করেছেন।
গতকাল মঙ্গলবার বিকালে চাঁদপুর সার্কিট হাউজ কনফারেন্স রুমে আসন্ন পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার কওমী মাদ্রাসার এতিমদের জন্য চেক বিতরন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আজকে আমরা ২য় পর্বে ১২৯ টি প্রতিষ্ঠানে ১৬ লাখ ৯৫ হাজার টাকা পৌছে দিচ্ছি। এরপূর্বে আমরা ৭ উপজেলার ৪৬টি প্রতিষ্ঠানে ৬ লাখ ৬০ হাজার টাকা পৌছে দিয়েছি।
এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মেহেদী হাসান মানিক, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন প্রমূখ।
উপজেলা ভিত্তিক ২য় পর্যায়ে ১২৯ টি মাদ্রাসায় ১৬ লাখ ৯৫ হাজার টাকার বিতরন করা হয়। তারমধ্যে চাঁদপুর সদরে ৩৬টি প্রতিষ্ঠানে ৫লাখ ২০ হাজার, ফরিদগঞ্জে ১২টি প্রতিষ্ঠানে ১লাখ ৯০ হাজার, হাইমচর ৭টি প্রতিষ্ঠানে ৮৫ হাজার, হাজীগঞ্জ ৮টি প্রতিষ্ঠানে ১লাখ ৩০ হাজার কচুয়া ৩৭টু প্রতিষ্ঠানপ ৩লাখ ৭০ হাজার, মতলব উত্তর ১০টি প্রতিষ্ঠানে ১লাখ ২৫হাজার টাকা, মতলব দক্ষিন ১০টি প্রতিষ্ঠানে ১লাখ ৪০ হাজার, শাহরাস্তি ৯টি প্রতিষ্ঠানে ১লাখ ৩৫ হাজার টাকা বিতরন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply