কচুয়ায় করোনা উপসর্গ নিয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন মানিক সরকার (৫২) করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মঙ্গলবার (১৯ মে) ভোর ৫টার দিকে তিনি গোহট উত্তর ইউনিয়নের পালগিরী গ্রামের নিজ বাড়িতে মারা যান। মৃত্যুর পর তার বাড়িটি লকডাউন করা হয়েছে।
তিনি স্থানীয় পালগিরী ৮৩নং সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন। চাকরি করতেন ঢাকার একটি গার্মেন্টেসে। অসুস্থ হয়ে পড়লে গত শনিবার তিনি ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন।
কচুয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সালাহ উদ্দিন মাহমুদ বলেন, মৃত মানিক সরকার ঢাকার একটি গার্মেন্টেসে চাকরি করতেন। গত শনিবার তিনি গ্রামের বাড়িতে আসেন। জ্বর, সর্দি, কাশি সব লক্ষণই তার ছিল। গতকাল একজন ডাক্তারের কাছে গেলে তিনি তাকে দ্রুত ঢাকায় যাওয়ার পরামর্শ দেন। কিন্তু তিনি ঢাকায় না গিয়ে বাড়িতেই থাকেন। এরপর মঙ্গলবার ভোর ৫টার দিকে তিনি মারা যান। আমরা খবর পেয়ে তার নমুনা সংগ্রহ করেছি। করোনা রোগী যেভাবে দাফন করার নিয়ম আছে সেভাবেই আমরা তাকে দাফন করেছি।
স্থানীয় সাংবাদিক জানান, মানিক সরকারের মৃত্যুর পর দাফন এবং কবর খোঁড়ার জন্য গ্রামের কেউ সহযোগিতা না করায় স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাই মুন্সী, উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক মোঃ কবির হোসেন, ইউপি সদস্য আলমগীর হোসেন, চেরাজুল হক, যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান জামশেদ, শিপন মাস্টার ও ছাত্রলীগ নেতা মোশারফ হোসেন কবর খুঁড়াসহ যাবতীয় সরঞ্জাম ব্যবস্থার মধ্যে উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার মোঃ হাছান মজুমদার, মডেল কেয়ারটেকার মাওঃ মোফাজ্জল প্রমূখ স্বাস্থ্যবিধি মোতাবেক দাফন কার্য সম্পন্ন করে। এ সময় উপস্থিত ছিলেন এবং মৃত ব্যক্তির পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ ফাতেমা খাতুন (এমটি ল্যাব), ডাঃ বোরহানউদ্দিন (এমটি ইপিআই) ও স্যানেটারী ইন্সপেক্টর সতেন্দ্র নাথ মজুমদার। এছাড়াও উপস্থিত ছিলেন কচুয়া থানার এসআই মোঃ তাজুল ইসলাম ও পালগীরি কমিউনিটি ক্লিনিক কর্মকর্তা জহির হোসেন। মরহুমের জানাজায় ইমামতি করেন উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক গোলাম সরোয়ার। শাহাদাত হোসেন মানিক মৃত্যুকালে স্ত্রী ও ৩ পুত্র সন্তানসহ বহু আত্মীয়স্বজন এবং শুভাকাংখী রেখে যান। মৃত ব্যক্তির পালগীরি গ্রামের সরকার বাড়ীটি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য উপজেলা আইনশৃংখলা বাহিনীর নির্দেশ মোতাবেক লকডাউন ঘোষণা পূর্বক লাল পাতাকা টানিয়ে দেয়া হয়েছে।
উলে­খ্য যে, মৃত শাহাদাত হোসেন মানিক একজন দানশীল ভালো মনের মানুষ ছিলেন। অথচ তার এই মৃত্যুর জানাযা অনুষ্ঠানে কোনো মসজিদের ইমাম, আলেম-ওলামাগণের অংশগ্রহণ তো পরের কথা উলে­খিত দাফন কার্যক্রমের লোকজন ছাড়া অন্য কেউ বিন্দুমাত্রও সহযোগিতা করেনি। এমনকি যে মসজিদে তার বহু অনুদান রয়েছে সেই মসজিদের লাশ বহনের খাটটি পর্যন্ত দেয়নি এবং তার ভাগ্যে জোটেনি বলে ওই দাফন কার্য পরিচালনাকারীরা দুঃখ প্রকাশ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply