মতলবে ফেইসবুকে ধর্ম ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির অভিযোগে দুই যুবক গ্রেফতার

মোশারফ হোসেন তালুকদার :

মতলব দক্ষিণ উপজেলায় ইসলাম ধর্ম ও প্রধানমন্ত্রীকে নিয়ে ফেইসবুকে কটুক্তি করায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের লামচরী গ্রাম থেকে পুলিশ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেন : অধির চন্দ্র মল্লিক ও সুমন বিশ্বাস নামে দু’ যুবক
পুলিশ জানায়, ইসলাম ধর্ম, প্রধানমন্ত্রী, পুলিশ বাহিনী, ক্ষমতাসীন দল, মসজিদে নামাজ পড়া, মসজিদের ইমাম (মৌলভী ও হুজুর) নিয়ে ’পথিক সুমন’ নামের একটি ফেইস বুক আইডি থেকে গত কিছুদিন ধরে কটু মন্তব্য লিখে স্ট্যাটাস দিয়ে আসছিল। এ স্ট্যাটাসের পর নেতিবাচক মন্তব্য করে একই এলাকার একই স¤ম্প্রদায়ের অধির চন্দ্র মল্লিক নামে যুবক। বিষয়টি থানা পুলিশকে একাধিক মুসুল্লি (এলাকার একাধিক ব্যক্তি) মুঠোফোনে পুলিশকে অবহিত করলে পুলিশ স্ট্যাটাসের সত্যতা যাচাই করে তাদের শুক্রবার রাতেই তাদের আটক করে।
ওসি স্বপন কুমার আইচ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইস বুক) ইসলাম ধর্ম ও প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন দল, পুলিশ বাহিনীকে নিয়ে নেতিবাচক স্ট্যাটাসের ফলে এলাকার ধর্মালম্বীদের মনে আঘাত হানে। মুঠোফোনের অভিযোগটির সত্যতা যাচাই করে রাতেই তাদের আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। রবিবার তাদেরকে আদালতে প্রেরণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply