মতলব বাজারে ভ্রাম্যমাণ আদালতে ৪ ব্যবসায়িকে জরিমানা

মোশারফ হোসেন তালুকদার :
মতলব দক্ষিণ উপজেলা সদর বাজারসহ রিক্সা স্ট্যান্ড, ম্যাক্সি স্ট্যান্ড, পেন্নাই সড়কের মোড়, ভাঙ্গারপাড় পানির ট্যাংকির মোড়ে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালিত হয়েছ। গতকাল শুক্রবার (১৫ মে) সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।
জানা যায়, করোনা ভাইরাসের কারণে সারা দেশে চলছে লকডাউন। এছাড়া বিপণী বিতানসহ অধিকাংশ দোকান পাট (ফার্মেসী, মুদী দোকান, কাঁচা বাজার, মাছ বাজার) বন্ধ রাখার নির্দেশনা দেয় সরকার। কিন্তু ওইসব নির্দেশনা উপেক্ষা করে মতলব বাজারে বিপণী বিতানসহ অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা এবং ক্রেতা- বিক্রেতাদের মধ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে বেচা- কেনা না করায় ৪ ব্যবসায়ীকে ৪ হাজার ৫’শ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও প্রাইভেটকারসহ বেশ কয়েকটি সিএনজি, অটোবাইক জব্দ করা হয়েছ।
এ সময় স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম ও পুলিশ পরিদর্শক দেলোয়ার হোসেন খান, মতলব পৌর কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক গনেশ ভৌমিকসহ পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বেড়েই চলছে। এ সময় যে সকল ক্রেতা বিক্রেতা বাজারে আসবেন তাদের অবশ্যই স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব বজায় রেখে কার্যক্রম করতে হবে। এছাড়া নির্দেশনা উপেক্ষা করে যানবাহন চলাচল করায় যানবাহন জব্দ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply