মধ্যবিত্ত শ্রেণীর মানুষের পাশে দাঁড়ালো চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমিতি

করোনা ভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে অসচ্ছল পরিবারের মাঝে চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিঃ-এর পক্ষ হতে খাদ্য উপহার সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামান ও সমিতির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখ।

নিজস্ব প্রতিবেদক :
বেশ কয়েকবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত সমবায় সংগঠন চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি বর্তমান করোনা পরিস্থিতিতে মধ্যবিত্ত ও নি¤œমধ্যবিত্ত শ্রেণীর মানুষের পাশে দাঁড়িয়েছে। চাঁদপুর জেলার সাড়ে ছয় শত পরিবারের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যদ্রব্য পৌঁছে দেয়া হয়েছে। এছাড়া ২৫ হাজার মানুষকে মাস্ক ও সাবান বিতরণ করা হয়েছে। নগদ টাকাও দেয়া হয়েছে। করোনাকালে ২৫ লক্ষাধিক টাকার সহায়তা এ পর্যন্ত এই সমিতির পক্ষ থেকে দেয়া হয়েছে বলে জানালেন সমিতির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখ।
মানুষের এ ক্রান্তিকালে আর্তমানবতার সেবায় নিয়োজিত চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতির এই কার্যক্রমের ধারাবাহিকতায় গতকাল শুক্রবার চাঁদপুর শহরের মধ্যবিত্ত ও নি¤œমধ্যবিত্ত শ্রেণীর আড়াইশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়। একই সাথে প্রত্যেক পরিবারকে যাতায়াত বাবদ ২শ’ টাকা করে দেয়া হয়। গতকাল সকালে চাঁদপুর স্টেডিয়ামের প্যাভিলিয়নে সামাজিক দূরত্ব বজায় রেখে আড়াইশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। এর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামান। উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিসার মোঃ মোমেন হোসেন ভূঁইয়া, সদর উপজেলা সমবায় অফিসার দুলাল চন্দ্র দাস, সমিতির সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখ ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ। এ কাজে সহযোগিতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামান সাহেবের নেতৃত্বে থাকা ভলান্টিয়ার গ্রæপ।
উল্লেখ্য, গতকাল যাদেরকে খাদ্য সহায়তা দেয়া হয় তাদের মধ্যে ছিলেন, কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক, মসজিদের ইমাম, মোয়াজ্জেন এবং মধ্যবিত্ত শ্রেণীর পূর্ব নির্ধারিত সংখ্যক পরিবার। প্রতি পরিবারকে দেয়া হয় চাল ১০ কেজি, আলু ৫ কেজি, মসুর ডাল দেড় কেজি, সয়াবিন তেল ১ লিটার, মুড়ি ১ কেজি, চিনি ১ কেজি, সেমাই ৪ প্যাকেট, পেঁয়াজ ২ কেজি, লবণ ১ কেজি এবং প্রত্যেককে যাতায়াত বাবদ ২শ’ টাকা। এর সাথে প্রত্যেককে করোনা বিষয়ক সচেতনতা লিফলেট বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply