ময়মনসিংহ শিল্প পুলিশের এসপি হলেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান

ইব্রাহীম রনি :
পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমানকে অবশেষে নতুন কর্মস্থলে বদলি ও পদায়ন করা হয়েছে। তাকে ময়মসসিংহ জোন শিল্পাঞ্চল পুলিশ ইউনিটের পুলিশ সুপার করা হয়েছে। তিনি ২০১৮ সালের ৭ নভেম্বর পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেলেও চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
বৃহস্পতিবার (১৮ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়।

এ প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের এসপি (পুলিশ সুপার) সমমর্যাদার ২২৫ জন কর্মকর্তাকে নতুন কর্মস্থলে বদলি করা হয়েছে। এই কর্মকর্তারা এ বছরের বিভিন্ন সময়ে পদোন্নতি পেয়ে আগের পদেই (অতিরিক্ত পুলিশ সুপার) চলতি দায়িত্বে নিয়োজিত ছিলেন।

পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, আমি এসপি হিসেবে পদোন্নতি পাই ২০১৮ সালের ৭ নভেম্বর। আজকে যাদের পোস্টিং হয়েছে তারা সবাই একই তারিখে পদোন্নতি পান।
তিনি বলেন, কেবলই পোস্টিংটা হলো। কবে নতুন কর্মস্থলে যোগদান করবো তা এখনই বলতে পারছি না।

উল্লেখ্য, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মিজানুর রহমান চাঁদপুর জেলা পুলিশে যোগদান করেন ২০১৭ সালের ১৬ জুলাই। তাঁর জন্মস্থান সাতক্ষীরায়। ২৫তম বিসিএস (পুলিশ) এএসপি হিসেবে তিনি ২০০৬ সালের ২১ আগস্ট বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।
কর্মজীবনে তিনি প্রথমে এএসপি হিসেবে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান, ঝালকাঠি সদর সার্কেল’এ দায়িত্ব পালন করেন।
২০১২ সালে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি এবং প্রথমে পিবিআই, নাটোর জেলা পুলিশ, নৌ পুলিশ এবং দুইবার শান্তিরক্ষা মিশনে (MONUSCO, DR Congo I UNMID, Darfur, Sudan) দায়িত্ব পালন করেন।
চাঁদপুর জেলায় দায়িত্বরত অবস্থায় তিনি পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান।

শেয়ার করুন

Leave a Reply