রাবি’র চাঁদপুর পরিবারের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক সায়ন সাহা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চাঁদপুরের শিক্ষার্থীদের অরাজনৈতিক ও ভ্রাতৃত্বের সংগঠন ‘চাঁদপুর পরিবার,রাবি’-এর ২০২২-২৩ শিক্ষাবর্ষের জন্য নতুন কমিটি গঠন করা হলো ।

‘২০১৬-১৭ শিক্ষাবর্ষের সদস্যদের বিদায় সংবর্ধনা এবং ২২-২৩ সালের কার্যনির্বাহী কমিটি’ গত ৪ ফেব্রুয়ারী ২০২৩ দুপুর ৩ঃ৩০ এ রাজশাহীর সাহেববাজার জিরোপয়েন্টে অবস্থিত ‘ফুড ফ্যান্টাসি’ রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ‘সাইদুর রহমান’ -কে সভাপতি ও ফলিত গণিত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ‘সায়ন সাহা’ -কে সাধারণ সম্পাদক করে নবনির্বাচিত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যগণ হলেন – সহ-সভাপতি মাহমুদুল হাসান ও জুবাইদা সুলতানা মিম, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা আক্তার মুন্নি ও আজাহার মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ইকরাম উল কবীর ইমন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সায়মা আফরিন জেমি, প্রচার সম্পাদক সোহেল হোসেন সৈকত, সহকারী প্রচার সম্পাদক সজিব হোসেন, ফাহাদ হোসেন আকাশ, কোষাধ্যক্ষ রাহিম খান, সহকারী কোষাধ্যক্ষ আয়েশা ইসলাম, মুসফিকুর রহমান তুষার।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। অনুষ্ঠান উপস্থিত ছিলেন চাঁদপুর পরিবারের উপদেষ্টা পরিষদের সদস্য সুকান্ত চক্রবর্তী, মোঃ রাসেল, মাসুদ আলম, তানজিল আহমেদ তন্ময় এবং মুহাম্মদ রায়হান হাসান। অনুষ্ঠানে অতিথির মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকচারার শোয়াইব ইসলাম শাকিল, মোঃ ইব্রাহিম রনি, জাহিদ হাসান, সহকারী ইঞ্জিঃ সাহানুর আলম, উপদেষ্টা গাজী সালাউদ্দিন সাইফ এবং সাদ্দাম হোসেন। অতিথিরা বিদায়ী ব্যাচ ও নতুন কমিটিকে বিভিন্ন দিকনির্দেশনামূলক উপদেশ দেন। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের চাঁদপুর পরিবারের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদায়ী ব্যাচের মুজাহিদ ইমদাদ, তামিমা তাবাসসুম, মোঃ ইমরান শিকদার, রিয়াদ হোসেন, আল ফাহাদ, মোঃ আল-আমিন, প্রশান্ত মন্ডল এবং মোঃ কাইয়ুম মিয়া। সংগঠনটির সকল সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন হয়।

‘এসো মিলি মাটির টানে’ স্লোগানকে সামনে রেখে ২১ সেপ্টেম্বর ২০১২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চাঁদপুরের কিছু স্বপ্নবাজ তরুণের হাত ধরে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সংগঠনটি কাজ করে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুরের শিক্ষার্থীদের কল্যাণে। শুরু থেকেই প্রতিবছর চাঁদপুর থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের সহযোগীতার পাশাপাশি চাঁদপুরের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের প্রয়োজনীয় দিকনির্দেশনা ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির তথ্য ও সহযোগিতা, শিক্ষার্থীদের মেধাবিকাশ ও দক্ষ নাগরিক তৈরির লক্ষ্যে সৃজনশীল প্রতিযোগিতা, ক্যাম্পাসে আগত নবীনদের সার্বিক সহযোগিতা এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সমস্যার সমাধানকল্পে নিয়মিত কাজ করে যাচ্ছে পদ্মা-মেঘনা-ডাকাতিয়ার মিলনস্থল এবং ইলিশের বাড়ির সংগঠনটি। নবনির্বাচিত কমিটি সংগঠনের ভ্রাতৃত্ববোধ ধরে রেখে সৃষ্টিশীল চিন্তা ও কর্মধারায় অব্যাহত রাখতে বদ্ধপরিকর।

শেয়ার করুন