সেনাবাহিনীর পক্ষ থেকে চাঁদপুরে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার প্রদান

আশিক বিন রহিম :
বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে চাঁদপুরে করোনা রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে। ৩ আগস্ট মঙ্গলবার দুপুরে কুমিল্লা সেনানিবাসের প্রধান, ৩৩ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল জাহাঙ্গীর হারুন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের হাতে ১০টি অক্সিজেন সিলিন্ডার তুলে দেন।
এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের যে কোন দুর্যোগে বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করার জন্যে প্রস্তুত আছে। করোনার এই দুর্যোগেও বাংলাদেশ সেনাবাহিনী মানুষের পাশে দাঁড়িয়েছে। দেশের জণগনের জন্যে কিছু করার মতো আনন্দ আর নেই। অতীতের মতো এখনো বাংলাদেশ সেনাবাহিনী তাদের জীবনবাজি রেখে মাঠে কাজ করছে।
তিনি আরো বলেন, করোনার এই দুর্যোগ কোন রাষ্ট্রিয় সমস্যা নয়। এটি একটি বৈশ্বিক মহামারি। গোটা বিশ্বেই এই মহামারি হানা দিয়েছে। তাই এখন কে কোন দলের বা কোন ধর্মের- জাতের সেটি বিবেচনা না করে দেশের সকল মানুষের পাশে দাঁড়াবেন। দেশের সেবা করতে হলে সরকারকে সহযোগীতা করতে হবে।
এসময় কুমিল্লা সেনানিবাসের ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলিদ চৌধুরী, ব্রিগেডিয়ার জেনারেল আমিনুল আকবর, কর্ণেল ইমরু আল কায়েস, লে. কর্ণেল খায়রুল ইসলাম, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিব উল করিম, জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাসির উদ্দিন সরোয়ার, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, হাজীগঞ্জ পৌরসভার মেয়র মাহাবুব আলম লিপন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ উর্ধ্বতন সেনা ও বেসামরিক কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
এর আগে মেজর জেনারেল জাহাঙ্গীর হারুন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস সংক্রমণরোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় যোগ দেন। এসময় চাঁদপুরে করোনা বিস্তার ও প্রতিরোধ সম্পর্কে কী ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে তা উপস্থাপন করা হয়। একই সঙ্গে চাঁদপুরে করোনার বিস্তাররোধে বাংলাদেশ সেনাবাহিনীর অব্যাহত সহযোগিতার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।
এতে জেলা প্রশাসন, স্বাস্থবিভাগ, পুলিশ পুলিশ সুপার, র‌্যাব কমান্ডার, কোস্টগার্ড স্টেশন কমান্ডার, আনসারের জেলা কমান্ড্যান্ট, বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply