হাইমচরে ফোন করলেই পৌঁছে যাচ্ছে ‘চেয়ারম্যানের উপহার’ খাদ্যসামগ্রী

হাইমচর প্রতিনিধি :
হাইমচরে ফোন করলেই পৌছে যাচ্ছে উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর উপহার খাদ্যসামগ্রী। গত ৫ এপ্রিল থেকে শুরু হওয়া কার্যক্রম অব্যাহত রয়েছে। ফোন করলেই খাদ্যসামগ্রী পৌছে যাচ্ছে লোকজনের বাড়ি এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন উপজেলার সুধিমহল। তেমনি ফোন করে উপহার খাদ্যসামগ্রী পেয়ে মহা খুসি কর্মহীন লোকজন।
সরজমিনে দেখা যায়, চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর প্রতিষ্ঠিত কলসেন্টারে সকাল ১০টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ২টি মোবাইলে একের পর এক কল আসছে। দুইজন স্বেচ্ছাসেবী ফোন করা লোকজনের সাথে কথা বলে তাদের নাম ঠিকানা মোবাইল নাম্বার সংগ্রহ করে তালিকায় অন্তর্ভুক্ত করছে। মোবাইল দুটিতে প্রতিদিন প্রায় ৩শত লোকের নাম ঠিকানা তালিকায় অন্তর্ভুক্ত করে। বিকেল ৪টা থেকে ফোন করা লোকজনের বাড়ি বাড়ি উপহার খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছে ২৫টি মটর সাইকেলে ৫০ জন স্বেচ্ছাসেবক। গত এপ্রিল মাসের ৫ তারিখ থেকে শুরু হওয়া এ কল সেন্টারের মাধ্যমে খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পৌছে দেয়া কার্যক্রম ১১ মে’ সোমবার পর্যন্ত কার্যক্রম চলমান রয়েছে।
কলসেন্টারে দায়িত্বে থেকে স্বেচ্চাসেবক বাচ্চু মিয়া কোতয়াল জানান, যতটা ফোন আসে ততটা ফোনেই মানুষজনের খাদ্যসামগ্রী পাওয়ার জন্য আকুতি থাকে। তাদের প্রথম ভাষাই থাকে আমাগো চেয়ারম্যান নাকি আমাদের জন্য খাদ্য দেয়। বাবা আমরা ছেলে মেয়ে নিয়ে অনেক কষ্টে আছি, আমাগোরে কিছু খাবার পাঠান। আমরা যখন তাদের বলি আপনি যখন চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর কলসেন্টারে ফোন করেছেন অবশ্যই খাদ্যসামগ্রী আপনার বাড়িতে পৌছে যাবে। ফোনের অপর প্রান্ত থেকে বলে চেয়ারম্যান সাহেব যখন বলেছে অবশ্যই আমরা খাবার সামগ্রী পাবো।

কথা হয় খাদ্যসামগ্রী পাওয়া আমেনা বেগম, রহিমা বেগম, কুলছুমা বেগমসহ কয়েকজন গৃহিনীর সাথে, তারা বলেন আমরা ফোনের মাধ্যমে চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর খাদ্যসামগ্রী পেয়েছি। আমরা গতকালকে ফোন করেছি খাদ্যের জন্য আজই আমাদের বাড়িতে খাদ্যসামগ্রী নিয়ে এসেছে লোকজন। যেখানে লাইনে দাড়িয়ে নেতাদের পিছনে পিছনে ঘুরে কিছু পাওয়া যায় না। সেখানে ঘরে বসেই আমরা খাদ্যসামগ্রী পেয়েছি।

চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, আমরা গত ৫ তারিখ থেকে এখন পর্যন্ত আমাদের কার্যক্রম চলমান রেখেছি। যতদিন পর্যন্ত হাইমচরের মানুষজনের লকডাউনে কিংবা হোমকোয়ান্টোইনে থাকবে ততদিন পর্যন্ত ডা. দীপু মনির আন্তরিকতায় আমাদের এ উপহার খাদ্যসামগ্রী যাবে বাড়ি বাড়ি কার্যক্রম চলমান থাকবে।

শেয়ার করুন

Leave a Reply