৬নং বড়কুল পূর্ব ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী আহসান হাবীব

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে আসন্ন ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মননোয়ন প্রত্যাশী মোঃ আহসান হাবীব।
তিনি বাংলাদেশ আওয়ামী লীগ পরিবারের একজন সুযোগ্য সন্তান। আহসান হাবীব এর পিতা মৃত আব্দুল লতিফ মাষ্টার। যিনি মহান মুক্তিযুদ্ধের সংগঠন, বড়কুল ইউনিয়ন আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি, ১৯৭৪ সালে ১৮ মে ফেনী জেলার ছাগল নাইয়ার কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্ব স্বীকৃত খুনি মৃত্যুদন্ডপ্রাপ্ত ফাসির আসামি ও নরঘাতক মেজর রাশেদ চৌধুরীর হাতে নিহত হন।
মোঃ আহসান হাবীব ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগ রাজনীতিতে যুক্ত।
সাবেক সাধারণ সম্পাদক, বেঁলচো উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ ১৯৯২ ইং, সাবেক সাধারণ সম্পাদক, ৬ নং বড়কুল (পূর্ব) ইউনিয়ন ছাত্রলীগ ১৯৯৬ ইং, সাবেক সভাপতি, হাজীগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রলীগ ১৯৯৯ইং, সাবেক সদস্য, চাঁদপুর জেলা ছাত্রলীগ-২০০৪ইং, সাবেক আহবায়ক, ৬ নং বড়কুল (পূর্ব) ইউনিয়ন যুবলীগ -২০১৩ ইং,সাবেক সদস্য, হাজীগঞ্জ উপজেলা যুবলীগ ২০১৪ ইং, সদস্য,৬নং বড়কুল (পূর্ব) ইউনিয়ন আওয়ামী লীগ ২০১২ ইং।
আহসান হাবীব জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও নির্দেশে শৈরাচারী খালেদা জিয়া ও জামাত শিবিরের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে কারা নির্যাতন, মিথ্যা মামলা, ঘড়বাড়ি ভাংচুর ও লুটপাটের শিকার হন।
তবুও তিনি রাজনীতি ও মানব সেবা থেকে সরে দাঁড়াননি
তিনি তার গোটা জীবন মানব সেবায় নিয়োজিত রেখেছেন। যিনি সকল অন্যায়ের বিরুদ্ধে সব সময় প্রতিবাদী এক সৈনিক ছিলেন। যিনি সত্যকে বরন করে মিথ্যেকে পরিহার করেছেন।
খেটে খাওয়া,ভুক্তভুগি, হতদরিদ্র মানুষের পাশে থেকেছেন। তেমনই একজন মানুষ মোঃ আহসান হাবীব।
তিনি আমাদের এই প্রতিবেদককে মোঃ আহসান হাবীব জানান, আমি এ দেশ ও জনগনের কল্যাণে সারাজীবন কাজ করেছি। এখনো করছি, আগামীতেও করতে চাই। মৃত্যুর আগ পর্যন্ত এ দেশ ও জনসাধারনের তরে নিজেকে সেবক হিসেবে নিয়ােজিত রাখতে চাই। আর এই সেবাকে আরাে এগিয়ে নিতে। আসন্ন ৬ নং বড়কুল ইউপি নির্বাচনে সকল অন্যায় অনিয়মের বিরুদ্ধে মােট আপোষহীন একজন মুজিব সৈনিক হিসেবে নৌকার মননোয়ন প্রত্যাশী। আমি যদি নৌকা প্রতিকে মনোনিত হই বিপুল ভোটে ৬ নং বড়কুল ইউপি নির্বাচনে
চেয়ারম্যান হিসেবে জয়যুক্ত হবো ইনশাআল্লাহ। এবং মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে উন্নয়নের অংশিদারী হতে চাই।
মোঃ আহসান হাবীব আরো জানান, মাননীয় প্রধান মন্ত্রীর প্রতি আমার শতভাগ আস্থা রয়েছে, আমি যোগ্য হলে তিনি আমাকে নৌকা প্রতীকে মনোনিত করবেন।
আহসান হাবীব আরো বলেন, যতোদিন বেঁচি থাকবো মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী,নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি,পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির দিক নির্দেশনায় ৬ নং পূর্ব বড়কুল ইউনিয়নের উন্নয়ণে নিজেকে নিয়োজিত রাখবো।
এছাড়া শেখ হাসিনার স্বপ্ন গ্রামকে শহরে পরিণত করতে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন নিরলস প্রার্থী হিসাবে সকলের সহযোগীতা ও দোয়া কামনা করছেন।
তিনি আরো জানান, মাদক আর সামাজিক অবক্ষয় রোধ সহ সকল, বৈষম্য, দুর্নীতি, নির্মূল করে অবহেলিত অসহায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে কৃষক, শ্রমজীবী পুরুষ ও নারীর সমাজের অধিকার আদায়ে প্রতিশ্রুতি বাস্তবায়নে আমি বদ্ধপরিকর। এছাড়া সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা সহ গ্রামকে শহরে পরিণত করে জনগণের প্রকৃত সেবক হতে বাংলাদেশের মমতাময়ী মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দোয়া ও সহযোগীতা কামনা করছি।

শেয়ার করুন

Leave a Reply