চাঁদপুরে শিল্পকলা একাডেমীর ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বসন্ত উৎসব উদযাপিত

আমাদের সন্তানদেরকে সংস্কৃতির সাথে সম্পৃক্ত রাখতে হবে: জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ
অভিজিত রায় :
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে তা পালন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক ও নাট্যভিনেতা এম আর ইসলাম বাবু সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
তিনি বক্তব্যে বলেন, আজ বাংলাদেশ শিল্পকলা একাডেমী “র ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী। আমরা চাঁদপুরে এক সাথে বসন্ত উৎসব পালন করছি। আজকে যারা এখানে উপস্থিত আছেন তাদের সবাইকে জানাই বসন্তের শুভেচ্ছা। আমি স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার হাত ধরে বাংলাদেশ শিল্পকলা একাডেমী প্রতিষ্ঠা হয়েছে। জাতির পিতা ইসলামি অঙ্গনের জন্য প্রতিষ্ঠা করেছেন ইসলামিক ফাউন্ডেশন আর শিল্প সংস্কৃতি বিকাশের জন্য প্রতিষ্ঠা করেছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমী। তিনি আরো বলেন, আমরা স্স্থ্যু মস্তিস্কের মানব সৃষ্টি করতে হলে শিল্প সংস্কৃতির বিকল্প আর কিছু নেই। তাই আমাদের সন্তানদেরকে সংস্কৃতির সাথে সম্পৃক্ত রাখতে হবে। বাংলাদেশে বসন্ত ঋতু মন মানসিকতার পরিবর্তন করে থাকে। প্রকৃতি সাজে নতুন রূপে। তেমনি আমাদের মাঝে ও বসন্ত ঋতু আসে মন মানসিকতাকে পরিবর্ত কর দিতে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুদিপ্ত রায়। স্বাগত বক্তব্য রাখে জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ।
সংক্ষিপ্ত আলোচনা শেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমী “র ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটেন অতিথিগণ।
উপস্থিত ছিলেন, জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক অজয় ভৌমিক, জেলা প্রশাসক স্বামী এ কে এম জহিরুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, চাঁদপুর থিয়েটার ফোরামের সভাপতি শহিদ পাটোয়ারী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, ইলিশ উৎসবের রূপকার ও চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশিদ, কবি ও লেখক ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া, বসন্ত উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গিত পরিবেশন করে রূপালী চম্পক, ইতু চক্রবর্তী, অনিতা নন্দি, তৃষা পোদ্দার তৃনা, ডানা দেবনাথ, মৃণাল সরকার, বিশ্বজিত কর রানা, প্রশিকা সরকার। নৃত্য পরিবেশন করে নৃত্যাঙ্গন, রংধনু সৃজনশীল নৃত্য সংগঠন, সপ্তরূপা, শিল্পকলা একাডেমী নৃত্য বিভাগের শিল্পীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.