অতিরিক্ত ডিআইজি হলেন চাঁদপুরের এসপি মাহবুবুর রহমান

নিজস্ব প্রতিবেদক :
অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পেয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার) । বুধবার (১৩ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারি করা এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।
এর আগে ২০১৯ সালের ২ সেপ্টেম্বর চুয়াডাঙ্গার পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম চাঁদপুরের পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।
জানা গেছে, পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম ২০ তম বিসিএস (পুলিশ) ক্যাডার পেয়ে ২০০১ সালে বাংলাদেশ পুলিশের সহকারি পুলিশ সুপার হিসেবে যোগদান করেন এবং ট্রেনিং করে যশোর জেলা পুলিশে ২০০৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।
তারপর র‌্যাব-৫ এ রাজশাহীতে যোগদান করেন। সেখানে দায়িত্ব পালন শেষে পুনরায় পুলিশে ফিরে এসে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) পর্যায়ক্রমে অতিরিক্ত পুলিশ কমিশনার (এসি) ও অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার (এডিসি) হিসেবে দায়িত্ব পালন করেন। পরে জাতিসংঘ মিশনে দায়িত্ব পালন করতে আইভেরিকোস্টে যান।
মিশন থেকে ফিরে পুলিশের স্পোশল ব্রাঞ্চ (এসবি) তে যোগদান করেন। এসবিতে থাকাবস্থায় তিনি সিটিএসবি ও ইমিগ্রেশন পুলিশে দায়িত্ব পালন করেন।
এর তিনি ২৮ সেপ্টেম্বর ২০১৭ থেকে চুয়াডাঙ্গার পুলিশ সুপার হিসেবে পালন করেছেন। এর আগে তিনি ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।
পাবনা জেলার কৃতি সন্তান মাহবুবুর রহমান ব্যক্তি জীবনে এক কন্যা ও ছেলে সন্তানের জনক। তার সহধর্মিণী ঢাকায় কর্মরত।

উল্লেখ্য, পুলিশ সুপার পদমর্যাদার মোট ১৯ জন কর্মকর্তাকে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
পদোন্নতি পাওয়া পুলিশ কর্মকর্তারা হলেন- নৌ পুলিশের এসপি মো. শফিকুল ইসলাম, হাইওয়ে পুলিশের এসপি মো. বরকতুল্লাহ খান ও নজরুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশের ডিসি সারোয়ার মোর্শেদ শামীম, মো. ওয়ালিদ হোসেন ও মো. জামিল হাসান, বরিশাল মহানগর পুলিশের ডিসি আবু রায়হান মুহাম্মদ সালেহ, সিআইডির এসপি মো. শামসুল আলম, পুলিশ সদর দফতরের এআইজি মোহাম্মদ আবদুল্লাহীল বাকী ও মো. মাসুদুর রহমান, ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশের এসপি সানা শামীনুর রহমান, এপিবিএন-এর মো. আতিকুর রহমান, চাঁদপুরের এসপি মো. মাহবুবুর রহমান, এসবির এসপি মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও মো. গিয়াস উদ্দিন আহমেদ, পিবিআই’র এসপি মিয়া মাসুদ করিম, আরআরএফ রংপুরের কমান্ডেন্ট মো. মেহেদুল করিম, চট্টগ্রাম রেলওয়ে পুলিশের এসপি নওরোজ হাসান তালুকদার ও রংপুর রেঞ্জের এসপি মোহাম্মদ এনামুল হক।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *