উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানের মায়ের ইন্তেকাল, সর্বস্তরে শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদক :
১৯৭০ সালের নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচিত গণপরিষদের সদস্য, মুক্তিযুদ্ধের বিশিষ্ট সংগঠক, বীর মুক্তিযোদ্ধা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক প্রয়াত এ্যাড. সিরাজুল ইসলাম সাহেবের সহধর্মিণী, প্রথম ছেলে ব্যাবসায়ী মোঃ সাইফুল ইসলাম সেন্টু, দ্বিতীয় ছেলে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে পিপি অ্যাডভোকেট সাইয়েদুল ইসলাম বাবু ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, নৌকা প্রতীকে নির্বাচিত ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ জাহিদুল ইসলাম রোমানের মা ছায়েরা খাতুন গতকাল সোমবার দুপুর ২টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্না-লিল্লাহ অ-ইনা ইলাহি রাজিউন)। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুর সময় তিনি তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
রাত সাড়ে ৯ টায় ঢাকা লাশ বাহী এ্যাম্বুলেন্স যোগে চাঁদপুর শহরের পুরান আদালত পাড়া নিজ বাসভবনে আনা হয়। এ সময় এলাকায় শোকের ছায়া নেমে আসে। মরহুমের প্রথম জানাজার নামাজ রাত ১০ টায় চাঁদপুর ঐতিহাসিক বেগম মসজিদ ঈদ গাঁ প্রাঙ্গনে এবং ২য় জানাজার নামাজ রাত ১১ টায় ফরিদগঞ্জ চরকুমিরা চিসতিয়া জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।
উক্ত জানাজার নামাজে সর্বস্তরের ধর্মপ্রান মুসলমান শরিক হয়ে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।
এদিকে মা ছায়েরা খাতুনের মৃত্যুতে সর্বস্তরে নেমে আসে শোকের ছায়া। শোক প্রকাশ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা বিএনপি, প্রেসক্লাব নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
প্রসঙ্গত, মরহুমা সায়েরা খাতুনের স্বামী মরহুম অ্যাড. সিরাজুল ইসলাম মহান মুক্তিযুদ্ধের সংগঠক,মহকুমা সংগ্রাম পরিষদের আহব্বায়ক, ফরিদগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চাঁদপুর মহকুমা এবং পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি ছিলেন। ১৯৭০ সালে উপনির্বাচনে কুমিল্লা-২৫ অঞ্চল থেকে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। অ্যাড. সিরাজুল ইসলামের দীর্ঘ রাজনৈতিক জীবনে তার স্ত্রী মরহুমা সায়েরা খাতুন পাশে থেকে প্রেরণা যুগিয়েছিলেন।

শিক্ষামন্ত্রীর শোক :
১৯৭০ সালের নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচিত গণপরিষদের সদস্য, মুক্তিযুদ্ধের বিশিষ্ট সংগঠক, বীর মুক্তিযোদ্ধা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক প্রয়াত অ্যাড. সিরাজুল ইসলাম সাহেবের সহধর্মিণী, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নৌকা প্রতীকে নির্বাচিত ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান ও জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইয়্যেদুল ইসলাম বাবুর মমতাময়ী মা ছায়েরা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
উল্লেখ্য তিনি গতকাল দুপুর ২:৪৫ টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুর সময় তিনি তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শিক্ষামন্ত্রী এক শোকবার্তায় মরহুমার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

চাঁদপুর জেলা প্রশাসক ও এডমিনিস্ট্রেটিভ এসোসিয়েশন শোক :
সাবেক জাতীয় গণপরিষদ সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম অ্যাড. সিরাজুল ইসলাম এর সহধর্মিনী এবং ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট জাহিদুল ইসলাম রোমানের মমতাময়ী মা সায়েরা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
এক শোকলিপিতে উল্লেখ করা হয়, চাঁদপুর জেলা প্রশাসন, বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার মরহুমার মৃত্যুতে গভীরভাবে মর্মাহত ও শোকাভিভূত। আমরা মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মীতা জ্ঞাপন করছি।

সুজিত রায় নন্দীর শোক :
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চাঁদপুর জেলা আওয়ামীলীগের প্রাক্তন সভাপতি, সাবেক গণপরিষদের সদস্য মরহুম এ্যাডভোকেট সিরাজুল ইসলামের সহধর্মিণী এবং ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবেক ছাএনেতা জাহিদুল ইসলাম রোমানের মায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক চাঁদপুরের কৃতিসন্তান সুজিত রায় নন্দী।
তিনি এক শোক বার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জেলা আওয়ামী লীগের শোক :
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি ও সাবেক এমপি মরহুম এডভোকেট সিরাজুল ইসলাম সাহেবের সহধর্মিণীর মৃত্যুতে চাঁদপুর জেলা আওয়ামী লীগ এর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাসির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল ।
জেলা নেতৃবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

জেলা বিএনপির শোক :
ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান এর মা ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক গণপরিষদ সদস্য মরহুম অ্যাড. সিরাজুল ইসলাম পাটওয়ারীর সহধর্মীণির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক সহ জেলা বিএনপির সকল যুগ্ম আহ্বায়কবৃন্দ ও বিএনপির সকল অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। তারা এক যৌথ শোকবার্তায় মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান বাবলু স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।

চাঁদপুর প্রেসক্লাবের শোক :
চাঁদপুর প্রেসক্লাবের সদস্য এবং ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারনম্যান জাহিদুল ইসলাম রোমানের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।
এক শোক বার্তায় ক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস মহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
উল্লেখ, তিনি গতকাল ১৪ ফেব্রুয়ারি সোমবার বিকেল পৌনে ৩টায় ঢাকা বঙ্গবন্ধুর শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

চাঁদপুর প্রতিদিন পরিবারের শোক :
মুক্তিযুদ্ধের সংগঠক, বীর মুক্তিযোদ্ধা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক প্রয়াত অ্যাড. সিরাজুল ইসলাম সাহেবের সহধর্মিণী, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান ও জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইয়্যেদুল ইসলাম বাবুর মা ছায়েরা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চাঁদপুর প্রতিদিন পত্রিকা পরিবার। পত্রিকা পরিবারের পক্ষ থেকে শোক প্রকাশ ও মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন চাঁদপুর প্রতিদিনের উপদেষ্টা মন্ডলীর সভাপতি মাহবুবুর রহমান পাটোয়ারী, সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারী, ভারপ্রাপ্ত সম্পাদক ইব্রাহীম রনি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.