চাঁদপুরের ৫ এমপি ও আ.লীগ নেতাদের সাথে বসছে বিভাগীয় সাংগঠনিক টিম

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুরের সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে উদ্ভুত পরিস্থিতি, দলীয় শৃঙ্খলা, ইউনিয়ন পরিষদ নির্বাচন পর্যালোচনা এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে করণীয় সম্পর্কে জেলার ৫ এমপি ও দলের জেলা আওয়ামী লীগ, ৮টি উপজেলা ও পৌর কমিটির নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিম।
স্থানীয় সংসদ সদস্য ও দলীয় একাধিক সূত্র জানায়, আগামী ২ ও ৩ মার্চ জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির দেয়া এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি তারা পেয়েছেন।
এতে সকল উপজেলা নেতৃবৃন্দকে বর্তমান উপজেলা কমিটির তালিকা, সর্বশেষ সম্মেলন ও কমিটি অনুমোদনের তারিখ, সকল ইউনিয়নের কমিটি অনুমোদনের তারিখসহ পূর্ণাঙ্গ কমিটি সঙ্গে নেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
দু’ দিনের এ মতবিনিময় সভায় জেলার উপজেলা ও পৌর ১৫টি ইউনিটের মধ্যে বিশেষভাবে গুরুত্ব দিয়ে ডাকা হয়েছে চাঁদপুর-৩ আসনের অধীনে থাকা সদর উপজেলা, চাঁদপুর পৌর ও হাইমচর উপজেলা আওয়ামী লীগকে। এই তিনটি ইউনিটের দিনে অন্য কোন ইউনিটকে রাখা হয়নি। আর তিনটি ইউনিটই পড়েছে ডা. দীপু মনির সংসদীয় আসনে।
বিজ্ঞপ্তি অনুযায়ী প্রথম দিনের মতবিনিময় শুরু হবে সকাল ১১টায়। এতে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে- চাঁদপুর-১ আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর, নুরুল আমিন রুহুল (চাঁদপুর-২), ডা. দীপু মনি (চাঁদপুর-৩), মুহাম্মদ শফিকুর রহমান (চাঁদপুর-৪), মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম (চাঁদপুর-৫), জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা কমিটির সকল সহসভাপতি ও যুগ্ম সম্পাদক। এছাড়া একই সভায় উপস্থিত থাকলে বলা হয়েছে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সকল উপজেলা চেয়ারম্যান ও মেয়রদের।
পরে দুপুর ২টায় মতবিনিময়ে চাঁদপুর পৌর আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ ও হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদেরকে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।
পরদিন ৩ মার্চ সকাল ১১টায় আবারও মতবিনিময় সভা শুরু হবে। এ বৈঠকেও ৫ সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, নৌকা মার্কা নিয়ে নির্বাচিত সকল উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রকে বৈঠকে থাকতে বলা হয়েছে। এছাড়া কচুয়া, হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, শাহরাস্তি, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকদেরও মতবিনিময়ে হাজির থাকতে বলা হয়েছে।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহসান উল্যাহ আখন বলেন, এ সংক্রান্ত একটি চিঠি আমরা পেয়েছি।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের কাছে জানতে চাইলে তিনি বলেন, এমন একটি চিঠি আমাদের চীপ হুইফ মহোদয় পাঠিয়েছেন। এই মতবিনিময় সভার উপলক্ষ্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। এর প্রধান আলোচনাই থাকে সাংগঠনিক বিষয়াদি নিয়ে। এর মধ্যে চলে আসতে পারে গত দীর্ঘ ১৫/২০ বছর ধরে যেসব কমিটিগুলো মেয়াদোত্তীর্ণ আছে সেগুলোর সম্পর্কে আলোচনা, নির্বাচনসহ বিভিন্ন বিষয়।
তিনি বলেন, এ বিষয়ে সভায় গেলেই আরও ভালোভাবে আমরা জানতে পারবো। আশাকরি, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের আহ্বানে সংশ্লিষ্ট সকলে উপস্থিত থাকবেন।

শেয়ার করুন

Leave a Reply