চাঁদপুরে আরও ১১ জন করোনা আক্রান্ত, সুস্থ ৭

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় আরও ১১ জন করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। গতকাল ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার চাঁদপুরের ভাষাবীর এম এ ওয়াদুদ পিসিআর ল্যাব থেকে ৯১ জনের নমুনার রিপোর্ট প্রকাশ করা হয়। এতে ১১ জনের রিপোর্ট পজেটিভ আসে। আর নেগেটিভ আসে ৮০ জনের রিপোর্ট। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ২ হাজার ১৫২ জন। এর মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৭৭২ জন।
৩ সেপ্টেম্বর নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১ জন, হাইমচরে ৩ জন, মতলব দক্ষিণে ৩ জন, ফরিদগঞ্জে ১ জন, হাজীগঞ্জে ১ জন, শাহরাস্তিতে ২ জন। চাঁদপুর সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্তের মধ্যে চাঁদপুর সদরে ৮৬০, হাইমচরে ১৪৩, মতলব উত্তরে ১৮৭, মতলব দক্ষিণে ২৩০, ফরিদগঞ্জে ২৪৮ জন, হাজীগঞ্জে ১৯৫, কচুয়ায় ৮০ জন ও শাহরাস্তি ২০৯ জন।
এর মধ্যে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ৭৬ জন। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ২১, ফরিদগঞ্জে ১১, হাজীগঞ্জে ১৭, শাহরাস্তি ৭, কচুয়া উপজেলায় ৬, মতলব উত্তরে ১০ জন, মতলব দক্ষিণে ৩ ও হাইমচরে ১ জন।
সিভিল সার্জন জানান, গতকাল ৩ সেপ্টেম্বর নতুন করে সুস্থ হয়েছেন ৭ জন। তাদের মধ্যে রয়েছেন সদর উপজেলার ৬ জন, হাইমচরে ১ জন।
স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত জেলা থেকে সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ২৩৮ জনের। এর মধ্যে রিপোর্ট এসেছে ৯ হাজার ১৫২ জনের।
সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছেন ৮৭১ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৮৫৫ জন। বর্তমানে করোনা আক্রান্ত ১১ জনসহ আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১৬ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১ হাজার ৮৬৯জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ১০ হাজার ৩৬৩ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৫০৬ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *