চাঁদপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের মানববন্ধন

আশিক বিন রহিম :
বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ চাঁদপুর জেলা শাখা। ১৫ সেপ্টেম্বর বুধবার দুপুর ১২টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সারা দেশের ন্যায় এক যোগে চাঁদপুরে এই মানববন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি। মানববন্ধন শেষে সংগঠনের নেতৃবৃন্দরা
চাঁদপুরের জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট ৪ মন্ত্রনালয়ে স্মারকলিপি দিয়েছে প্রদান করেন।
আন্তর্জাতিক মানের ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকের্সকে ৩ বছরে রূপান্তরে অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধ, বিএনবিসি- ২০২০ এর জনস্বার্থবিরোধী সংজ্ঞা ও কয়েকটি ধারা উপধারা সংশােধন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকটের সমাধান ও ছাত্র শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যা এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত ও নির্দেশিত ৪ দফা বাস্তবায়নের দাবিতে এই মানববন্ধনে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ এবং কারিগরি ছাত্র পরিষদের কয়েক শতাধিক নেতৃবৃন্দ ও সদস্যরা অংশগ্রহণ করেন।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক মোঃ জামাল হোসেন ভুইয়া, সদস্য সচিব মোঃ সালাহ উদ্দিন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইভি) চাঁদপুর জেলা শাখার সভাপতি ওয়াহিদুর রহমান ভূঁইয়া, সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা, দপ্তর সম্পাদক তন্ময় গোলদার, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ বদর উদ্দিন মোল্লা, চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মোশারফ হোসেন, ড্যাফোডিল পলিটেকনিকের শিক্ষক মোঃ আরিফুর রহমান, কারিগরি ছাত্র পরিষদের নেতা শেখ মোঃ সজীব প্রমুখ।
মানববন্ধন শেষে সংগঠনের নেতৃবৃন্দরা চাঁদপুরের জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট ৪ মন্ত্রনালয়ে স্মারকলিপি দিয়েছে প্রদান করেন।
এছাড়াও সংগঠনটির পক্ষ থেকে ৭ সেপ্টেম্বর থেকে আগামী ২৫ অক্টোবর পর্যন্ত বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কর্মসূচীর মধ্যে রয়েছে, ১৫ সেপ্টেম্বর দাবি দিবস উপলক্ষ্যে সমাবেশ, মানববন্ধন ও সংশ্লিষ্ট ৪টি মন্ত্রণালয়ের মন্ত্রীর নিকট দাবির সপক্ষে স্মারকলিপি প্রদান, স্থান আইডিইবি ভবন সম্মুখে। ১৮-১৯ সেপ্টেম্বর জেলা শাখাসমূহে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রতিবাদ সভা ও জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান। ১-৭ অক্টোবর দাবি সপ্তাহ উপলক্ষ্যে কেন্দ্রীয়ভাবে ঢাকায় সার্ভিস এসােসিয়েশনসমূহের উদ্যোগে
প্রতিবাদ সমাবেশ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর নিকট স্মরিকলিপি প্রদান। ১১ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় প্রতিবাদ সমাবেশ ও বিভাগীয় কমিশনারের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান। ১৪ অক্টোবর সিলেট ও বরিশাল বিভাগীয় প্রতিবাদ সমাবেশ ও বিভাগীয় কমিশনারের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান। ১৮ অক্টোবর ময়মনসিংহ ও খুলনা বিভাগীয় প্রতিবাদ সমাবেশ ও বিভাগীয় কমিশনারের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান। ২১ অক্টোবর কুমিল্লা ও রংপুর বিভাগীয় প্রতিবাদ সমাবেশ ও বিভাগীয় কমিশনার/জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান। ২৫ অক্টোবর রাজশাহী ও ফরিদপুর বিভাগীয় প্রতিবাদ সমাবেশ ও বিভাগীয় কমিশনার/জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *