চাঁদপুরে ভুয়া পুলিশ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে মুনসুর আলী (৩০) নামে এক ভুয়া পুলিশকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বুধবার সকাল ৯টার দিকে চাঁদপুর সড়ক ও জনপথ অফিসের পেছনে একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ জানায়, দীর্ঘদিন যাবত মুনসুর আলী নিজেকে বিভিন্ন বাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়া সাধারণ জনগণকে প্রতারণ করে আসছে। তার বাড়ি সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামে।
জেলা পুলিশ জানায়, জনৈক ডানো কোম্পানীর ডিষ্ট্রিবিউটার পয়েন্ট দোকান মালিক মোঃ মনিরুল ইসলাম (৪৮) এর নিজ দোকান হতে আসামী মুনসুর আলী (৩০) তার ছদ্মনাম মেহেদী হাসান বলে নিজেকে চাঁদপুর পিবিআই রেশন ষ্টোরের ইনচার্জের দায়িত্বে আছে বলে পরিচয় দিয়ে গত ২৫ জুন রাত অনুমান পৌনে ১১টার দিকে আসামী মুনসুর আলী (৩০) ডানো পুষ্টি ৫০০ গ্রাম এর ২৭০ পিস, প্রতিটি প্যাকেট এর মূল্য ২৩১ টাকা করে মোট মূল্য ৬২ হাজার ৩৭০ টাকা ও ডানো ফুলক্রিম ২.৫ কেজি ১ পিস যার মূল্য ১৬০০ টাকাসহ সর্বমোট ৬৩ হাজার ৯৭০ টাকার পন্য ক্রয় করে। উক্ত ৬৩ হাজার ৯৭০ টাকা হতে নগদ ২৮ হাজার টাকা পরিশোধ করে অবশিষ্ট ৩৫ হাজার ৯৭০ টাকা পরের দিন সকালে দিয়ে যাবে বলে। পাকা মেমো নিয়ে একটি মোবাইল নাম্বার দিয়ে বিকেলে পরিশোধ করবে বলে জানান। কিন্ত বিকেলে আর না আসায় দোকান মালিক প্রদানকৃত উক্ত নাম্বারে কল করলে আলমগীর নামক অটো ড্রাইভার রিসিভ করে। এতে বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। এ ঘটনা পুলিশ সুপারকে অবহিত করিলে, পুলিশ সুপার অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখাকে বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।
পুলিশ জানায়, গত ৬ জুলাই জানতে পারেন আসামী মনসুর আলী (৩০) পুরাতন বাজার বাতাসা পট্টিস্থ মোঃ আবুল কালাম আজাদ (৫৪) এর মালিকানাধীন জনতা ফুড প্রোডাক্ট এর পাইকারি মুদি দোকানে মেহেদী হাসান নামধারী লোকটি অবস্থান করছে এবং উক্ত সংবাদটি দোকান মালিক পুলিশের অফিসারকে জানিয়ে জনতা ফুড প্রোডাক্ট এর সামনে যাওয়া মাত্র দোকান মালিককে দেখে মেহেদী হাসান নামধারী ব্যক্তিটি তার ব্যবহৃত একটি কালো রংয়ের পালসার মোটর সাইকেল যাহার রেজিঃ নং-ঢাকা-মেট্রো-ল-২৩-৪২৮৫ এবং একটি কালো নীল রংয়ের এন্ড্রয়েড মোবাইল সেট ফেলে রেখে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশি তদন্তের মাধ্যমে জানতে পারে, মেহেদী হাসান নামধারী ব্যক্তিটির প্রকৃত নাম মুনসুর আলী (৩০)। তিনি বিষ্ণুপুরের সুলতান মিজির পুত্র।
পরে গতকাল সকাল ৯টার দিকে চাঁদপুর জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ টান্টু সাহার নেতৃত্তে এসআই মোতাহের হোসেন ও এসআই পলাশ বডুয়া সঙ্গীয় অফিসার ফোর্সের সহয়তায় উদ্ধার অভিযান পরিচালনা করিয়া সড়ক ও জনপদ অফিসের পিছনে ভাড়া বাসা হতে আসামী মুনসুর আলী (৩০) কে গ্রেফতার করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *