চাঁদপুরে লকডাউন অমান্য করায় ১৬৭ মামলায় সোয়া লাখ টাকা অর্থদণ্ড

আশিক বিন রহিম :
চাঁদপুরে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। লকডাউনের তৃতীয় দিন শনিবার সকাল থেকে রাত পর্যন্ত মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা। এসময় সরকারি বিধিনিষেধ অমান্য করা এবং ভোক্তা অধিকার আইন লঙ্ঘন করে যারা বাহিরে বের হচ্ছে তাদেরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মামলা দিয়ে অর্থদণ্ড আদায় করা হচ্ছে।
চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে জানা গেছে, শনিবার সর্বমোট ২২ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। চাঁদপুর শহরের কালীবাড়ি শপথ চত্বর এলাকা, পালবাজার গেট, বাস স্ট্যান্ড, চেয়ারম্যান ঘাটা, ওয়ারলেস বাবুরহাট সহ বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন লকডাউন অমান্য করায় স্বাস্থ্য ও দণ্ডবিধির ২৬৯ ধারায় ১৬৭ টি মামলায় দায়ের করা হয়েছে। এতে ১ লাখ ২৯ হাজার ১৫০ টাকা জরিমানা আদায় করা হয়।
এসময় লকডাউন অমান্য করে যারা বিনা কারণে বাইরে বের হয়েছে তাদেরকে আলাদা আলাদাভাবে মামলা দিয়ে অর্থদন্ড আদায় করা হয়েছে।
চাঁদপুরে এই কঠোর লকডাউন চলমান পরিস্থিতিতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এই মোবাইল কোর্ট নিয়মিত পরিচালনা অব্যাহত থাকবে বলে জানা গেছে।
এদিকে লকডাউন মেনে চলার অনুরোধ জানিয়ে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, কোভিড-১৯ এর স্বাস্থ্যঝুঁকি এড়াতে সকলকে ঘরে থাকার অনুরোধ করছি। একইসাথে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তা, রাজনীতিবিদ, স্বচ্ছল ব্যবসায়ী, সমাজসেবীদেরকে এসময়ে কর্মহীন হয়ে যাওয়া অসহায়, দুঃস্থ ও কর্মহীন মানুষদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *