চাঁদপুরে সাগরিকা এক্সপ্রেস চলাচল শুরু, ১০ সেপ্টেম্বর চলবে ডেম্যু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর-চট্টগ্রাম রেলপথের সাগরিকা এক্সপ্রেস পুনরায় চলাচল শুরু হয়েছে। ২৪ মার্চ থেকে চলাচল বন্ধ হয়ে যাওয়া এই ট্রেনটি শনিবার ৫ সেপ্টেম্বর থেকে পুনরায় ট্রেন চলাচল আবার শুরু হওয়ায় যাত্রীদের মাঝে বেশ উৎফুল্লতা । এদিকে আগামী ১০সেপ্টেম্বর থেকে কমিউটার ট্রেন ড্যামু চলাচল করার কথা রয়েছে। মহামারি করোনার কারনে এই ২ টি ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। চলাচল বন্ধ ছিলো আন্ত: নগর মেঘনারও। তবে সেটি সম্প্রতি চলাচল শুরু করে।
চাঁদপুর-চট্টগ্রাম রেলপথের আন্তঃনগর মেঘনা ও সাগরিকা এক্সপ্রেস চলাচল বন্ধ করা হয় এজন্য। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে শীথিল করা হয় ট্রেন চলাচল। সরকারের নির্দেশনায় কিছু ট্রেন জুলাই মাস থেকে চলাচল শুরু করে। এরমধ্যে আন্তঃনগর মেঘনা চলাচল শুরু করে।
দীর্ঘ ৫ মাস ১২ দিন বন্ধ থাকার পর শনিবার থেকে সাগরিকা ট্রেন যথারীতি চলাচল শুরু করেছে। ২৬ মার্চ থেকে চাঁদপুর-চট্টগ্রাম রেলপথে সাগরিকা এক্সপ্রেস চলাচল বন্ধ হয়ে যায়। কোম্পানীর নির্দেশে শনিবার থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। চাঁদপুর কোট ষ্টেশন থেকে সাগরিকা ট্রেন দুপুর সোয়া দুইটায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার সময় পর্যন্ত মাত্র ৭০/৭৫ টি টিকেট বিক্রি করা হয়েছে।
কর্তৃপক্ষ জানায়, আগামী ১০সেপ্টেম্বর থেকে কমিউটার ট্রেন ড্যামু চলাচল করার কথা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *