চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক, সম্পাদক সলিম উল্যা সেলিম

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুর জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনের মাধ্যমে সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক এড. সলিম উল্যাহ সেলিম।দীর্ঘ এক যুগ পর অনুষ্ঠিত জেলা বিএনপির এ সম্মেলন ২ এপ্রিল শনিবার সকালে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের নানুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উদ্বোধন করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও চট্টগ্রাম বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা আবুল খায়ের ভূঁইয়া।দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তাদের পছন্দের প্রর্থীদের ভোট দেন ভোটাররা ।রাত সাড়ে আটটায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।
সম্মেলন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান এড. শামছুল হক মন্টু জানান, এ নির্বাচনে ১৫১৫ ভোটারের মধ্যে ৯৯২ জন ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক পেয়েছেন ৯২৭ ভোট, তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ইঞ্জিনিয়র মমিনুল হক পেয়েছেন ২৩ ভোট, এসএম কামাল উদ্দিন পেয়েছেন ১১ ভোট, সাধারণ সম্পাদক পদে এড. সলিম উল্যাহ সেলিম পেয়েছেন ৮৯২ ভোট, তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী দেওয়ান শফিকুজ্জামান পেয়েছেন ৪৪ ভোট, কাজী গোলাম মোস্তফা ১৪ ভোট, মোস্তফা খান সফরি ২৫ ভোট।
অপর গ্রæপের ফলাফল ঘোষণা সম্পর্কে তিনি বলেন, সম্মেলন হয়েছে এখানে। এ ফলাফল প্রধান অতিথি উপস্থিত থেকে ঘোষণা দিয়ে তিনি ফলাফলের কাগজ নিয়ে গেছেন। এটি দলের মহাসচিবের কাছে জমা দিবেন।
সম্মেলন উপলক্ষে আলোচনা সভার প্রধান বক্তা ছিলেন কুমিল্লা বিভাগীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক হাজী মোস্তাক মিয়া। বিশেষ বক্তা ছিলেন কুমিল্লা বিভাগীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সাইদুল হক সাইদ।
জেলা বিএনপি’র আহŸায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ আলহাজ্ব রাশেদা বেগম হীরা, বিএনপির কেন্দ্রীয় নেতা এম এ হান্নান, কেন্দ্রীয় তাঁতীদলের আহŸায়ক আবুল কালাম আজাদ।
এদিন পুরো সম্মেলনের শুরু থেকে শেষ পর্যন্ত সভাপতি প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাড. সলিম উল্যাহ সেলিম ছাড়া বাকী ৫ প্রার্থীর এক জনও উপস্থিত ছিলেন না।এমনকি এসব প্রার্থীর কোন কর্মী সমর্থককেও সম্মেলনে উপস্থিত হতে দেখা যায় যায়নি।

শেয়ার করুন

Leave a Reply