চাঁদপুর লেখক পরিষদের ১৮ বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা কবিতা পাঠ

একটি রাষ্ট্রের সীমা আছে কিন্তু একজন লেখকের সাহিত্য চর্চার সীমা নেই : সাংবাদিক ইকবাল হোসেন পাটেয়ারী
নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর লেখক পরিষদের ১৮ বর্ষে পদার্পন উপলক্ষে ৩০ জানুয়ারি রবিবার সন্ধ্যা ৬টায় আলোচনা সভা,কবিতাপাঠ ও কেককাটা অনুষ্ঠান শহরস্হ মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
চাঁদপুর লেখক পরিষদের সভাপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খোকন চন্দ্র মজুমদারের সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর লেখক পরিষদের সাবেক সভাপতি ফতেউল বারী রাজা,সংগঠনের উপদেষ্টা আবৃত্তিকার অধ্যাপক দুলাল চন্দ্র দাস, সংগঠনের সহসভাপতি ডা.মাসুদ হাসান, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য কবি ও নাট্যকার জসীম মেহেদী, কবি ও লেখক রফিকুজ্জামান রণি,কবি ও কথা সাহিত্যিক শাহমুব জুয়েল, মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির সদর উপজেলা সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন ঢালী, সংগঠনের সদস্য ফাহিমা জাহান।
কবিতাপাঠ করেন চাঁদপুর লেখক পরিষদের উপদেষ্টা আবৃত্তিকার অধ্যাপক দুলাল চন্দ্র দাস, সংগঠনের সাধারণ সম্পাদক খোকন চন্দ্র মজুমদার, সংগঠনের সেমিনারব সম্পাদক এমটি ইসলাম তাফু,ফাহিমা জাহান, নাজমুল ইসলাম সজীব।
আলোচনা পর্বে প্রধান আলোচক ইকবাল হোসেন পাটওয়ারী বলেন, একটা রাষ্ট্রের সীমানা আছে কিন্তু লেখকের সাহিত্য চর্চার সীমা নাই।তার লিখনি অসীম। তাই লেখকগণ মুক্তমনা হতে পারেন। লেখকরা মুক্ত ভাবে লিখবেন এটাই স্বাভাবিক।
তিনি আরও বলেন, নতুন লেখকদেরকে উৎসাহ দিতে হবে, তাদেরকে সহযোগিতা করতে। এ ধরনের কাজগুলো একটি সাহিত্য সংগঠনের করা উচিৎ যা চাঁদপুর লেখক পরিষদ ১৭ বছর ধরে করে আসছে। এ সংগঠনের সফলতা করি যাতে সংগঠনটি তার অসাম্প্রদায়িক, প্রগতির কার্যক্রম অব্যাহত রাখতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.