চাঁদপুর শিশু কল্যাণ ট্রাস্ট বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার বিতরণ

এ বিদ্যালয়ে কারিগরি শিক্ষা চালু করে শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষিত করার উদ্যোগ নেওয়া হবে : জেলা প্রশাসক কামরুল হাসান

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শিশু কল্যাণ ট্রাস্ট প্রাথমিক বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত ১’শ শিক্ষার্থীদের পরিবারের মাঝে জেলা প্রশাসন কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ করা হয়েছে।
গতকাল (২৭ জুন ‘২৩ খ্রিঃ) মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় বিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, সমাজের সুবিধাবঞ্চিত, হতদরিদ্র, শ্রমজীবী শিশুদের জন্য প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ে কারিগরি শিক্ষা চালু করে শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষিত করার উদ্যোগ নেওয়া হবে।
জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ ঘোষণা দিয়েছেন। শুধু সুন্দর চেহারা আর স্যুট পড়ে স্মার্ট হলে চলবেনা। স্মার্ট হতে হলে কারিগর দক্ষতা লাগবে। একেক জনকে একেক ধরনের দক্ষতায় দক্ষ হতে হবে। তবেই আমরা স্মার্ট বাংলাদেশ গড়ার অংশীদার হতে পারবো।
তিনি আরো বলেন, আমাদের জীবনের স্রেষ্ঠ বিনিয়োগ হচ্ছে আমাদের সন্তানরা। এ বিনিয়োগ যেনো কোনোভাবে নষ্ট না হয় সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। সন্তানদের এমনভাবে তৈরি করুন যাতে করে বৃদ্ধ বয়সে সন্তান আপনার পাশে থাকে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ এঁর সভাপতিত্বে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোসেন শান্ত’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস। অভিভাবকদের মধ্য থেকে বক্তব্য রাখেন সাহেলা বেগম।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মেশকাতুল ইসলাম, সদর উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল হাই, সামাজিক সংগঠন “সবাই মিলে” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানিয়া ইসলাম, বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ মোস্তফা কামাল, জেলা শ্রমিকলীগ সদস্য মোঃ জুয়েল পাটোয়ারীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।
অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত ১’শ শিক্ষার্থীদের পরিবারের মাঝে জেলা প্রশাসন কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার তুলে দেন জেলা প্রশাসক কামরুল হাসান।

শেয়ার করুন