চাঁদপুর সরকারি মহিলা কলেজ প্রাক্তন ছাত্রী পুনর্মিলনী কমিটির খাদ্য সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সরকারি মহিলা কলেজ প্রাক্তন ছাত্রী পুনর্মিলনী কমিটির ব্যবস্থাপনায় করোনাকালিন এই সময়ে কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। বৃহস্পতিবার দুপুরে কলেজ মিলনায়তনে এই সভায় সভাপতিত্ব করেন প্রাক্তন ছাত্রী পুনর্মিলনী কমিটির সভাপতি বিশিষ্ট সংগীত শিল্পী রূপালি চম্পক।

প্রাক্তন ছাত্রী চাঁদপুর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা সাফি বন্যার উপস্থাপনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী। প্রাক্তন ছাত্রী পুনর্মিলনী কমিটির সাধারণ সম্পাদক রুমা সরকারের স্বাগত বক্তব্য দেন।

বক্তব্য রাখেন অধ্যক্ষ মাসুদুর রহমান

প্রধান অতিথি অধ্যক্ষ মাসুদুর রহমান বলেন, এই ঐতিহ্যবাহী কলেজটির প্রাক্তন ছাত্রীরা আজ করোনার এই বিপর্যয়ে আর্ত মানবতার সেবায় এগিয়ে এসেছে, সেটি সত্যিই প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, আজকে আপনাদের এই সহযোগিতা কিছু মানুষকে অবশ্যই উপকার দেবে। এইটি অন্যদের জন্য অনুকরণীয় এবং অনুসরণীয় হয়ে থাকবে। অধ্যক্ষ বলেন, এই সময়ে সরকারের পাশাপাশি আমরা যারা বিত্তবান কিংবা সহযোগিতার মানসিকতা যাদের আছে, তারা যদি অসহায়ের পাশে দাঁড়াই, তাহলে অনেকরই খাদ্য কষ্ট কমে যাবে।

বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী

বিশেষ অতিথি চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, আজ এই কলেজে প্রাক্তন ছাত্রীরা যে কাজটি করলেন, সেটা দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি বলেন, কঠিন বা দুর্বিষহ সময়ে যারা অসহায়ের পাশে দাঁড়ায়, তারাইতো প্রকৃত মানুষ। আপনারা এমন কাজটিই করেছেন।সভাপতির বক্তব্যে রূপালি চম্পক বলেন,করোনাকালিন এই সময়ে আমরা অনেকেই ভালো নেই। অনেকেই খাদ্যে কষ্ট পান, কিন্তু কারো কাছে যেতে পারেন না। তিনি বলেন, এমন একটা পরিস্থিতিতে আমরা মনে করছি, আমাদেরও কিছু দায়িত্ব আছে। আমরাও তো পারি কিছুটা সহযোগিতার হাত বাড়িয়ে দিতে। ঐ উপলব্ধি থেকেই আমরা খাদ্য সহায়তা বিষয়টি হাতে নিয়েছি। প্রাক্তনদের অনেকেই মিলে আজকের সিদ্ধান্ত নিয়েছি। আশা করি আমরা দুর্যোগ দুর্বিপাকে আমাদের সাধ্যমতো এগুবো।
এ সময় ছিলেন, প্রাক্তন ছাত্রী জেলা পরিষদের কাউন্সিলর (পরিচালক) লিলি বেগম, চাঁদপুর পৌরসভার কমিশনার আয়েশা আক্তার, সংগীত শিল্পী কৃষ্ণা সাহা, জেলা যুব মহিলা লীগ নেতা রুমা পাটওয়ারী, কন্ঠশিল্পি মৃণাল সরকার প্রমূখ।
সংক্ষিপ্ত বক্তব্যশেষে ৬০ জনের মধ্যে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, ময়দাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.