চির নিদ্রায় শায়িত সাংবাদিক জাকির হোসেন সাঈদ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের ফরিদগঞ্জে সাংবাদিক জাকির হোসেন সাঈদ পাটওয়ারী’র দাফন সম্পন্ন হয়েছে। এর আগে ফরিদগঞ্জ প্রেসক্লাব এর সামনে সকাল সাড়ে নয় ঘটিকায় প্রথম জানাযা ও কাউনিয়া গ্রামের নিজ বাড়ির সামনে দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় কয়েক শত মানুষ অংশ গ্রহণ করেছেন। প্রেসক্লাব এর সামনে অনুষ্ঠিত নামাজে জানাজা পরিচালনা করেছেন ফরিদগঞ্জ মজিদিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ এ.কে.এম মাহবুবুর রহমান।
ফরিদগঞ্জ প্রেসক্লাব এর সামনে নামাজে জানাযার প্রাক্কালে কথা বলতে গিয়ে ফরিদগঞ্জ প্রেসক্লাব এর সভাপতি মোহাম্মদ কামরুজ্জামান কান্নায় ভেঙ্গে পড়েন। ওই সময়ে জাকির হোসেন সাঈদ পাটওয়ারীর কোনো প্রকার ভুল-ত্রুটির জন্য ক্ষমা করে দেওয়ার জন্য তিনি উপস্থিত মুসল্লিগণসহ সর্বস্তরের মানুষের উদ্দেশ্যে উদাত্ত আহবান জানান। এছাড়াও তিনি বলেন, জাকির হোসেন সাঈদ পাটওয়ারী আমাদের একজন সহকর্মী ছিলেন। তিনি জাকির হোসেন সাঈদ পাটওয়ারীর রূহের মাগফিরাত কামনা করেছেন।
নামাজে জানাজা অনুষ্ঠানে সাংবাদিক জাকির হোসেন সাঈদ পাটওয়ারীর বর্ণাঢ্য জীবনের উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মেয়র আবুল খায়ের পাটওয়ারী, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, সাবেক মেয়র মঞ্জিল হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক আবদুস ছোবহান লিটন, সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, নুরুন্নবী নোমান, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান আবদুস সালাম আজাদ জুয়েল,ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবুল।
বর্ণাঢ্য জীবনে সাংবাদিকতার পাশাপাশি জাকির হোসেন সাঈদ পাটাওয়ারী ফরিদগঞ্জ প্রেসক্লাব এর সহ-সভাপতি, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২, ফরিদগঞ্জ উপজেলার সাবেক পরিচালক, উপজেলা বিআরডিবি কেন্দ্রীয় সমবায় সমিতি ম্যানেজার ও ফরিদগঞ্জ বাজারের পাটওয়ারী ডিপার্টমেন্টাল স্টোর এর স্বত্ত্বাধিকারী ছিলেন।
উল্লেখ, সাংবাদিক জাকির হোসেন সাঈদ পাটওয়ারী দীর্ঘদিন হৃদরোগে ভূগছিলেন। গত প্রায় তিন মাস পূর্বে চিকিৎসা করে ঢাকা থেকে ফিরে আসেন। এর প্রায় এক মাসপর তিনি ব্রেইনস্ট্রোকে আক্রান্ত হলে চিকিৎসার জন্য ঢাকা নেয়া হয়। এবার আর তিনি সুস্থ হয়ে ফিরতে পারেননি। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তিনি পিতা-মাতা, স্ত্রী ও দুই পুত্রসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
সাংবাদিক জাকির হোসেন সাঈদ পাটওয়ারীর নামাজে জানাজা শেষে তাঁর মরদেহর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন, ফরিদগঞ্জ প্রেসক্লাব পরিবার, দৈনিক চাঁদপুর দর্পণ পরিবার ও অনুয়া স্মৃতি সংসদ।
এসময় চাঁদপুর প্রেসক্লাবের সদস্যরাসহ ফরিদগঞ্জ প্রেসক্লাবের সকল সাংবাদিকরাসহ উপজেলার রাজনৈতিক,সামাজিকসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.