নারী দিবসে চাঁদপুর জেলা পুনাকের আলোচনা সভা

অভিজিত রায় :
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পুলিশ নারী কল্যাণ সমিতি চাঁদপুর জেলা শাখার আয়োজনে আলোচনা সভা ও কর্মময়ী নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন প্রদান করা হয়েছে।


৮ মার্চ মঙ্গলবার বিকেলে পুলিশ লাইনস মিলনায়নতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুনাক সভানেত্রী ডাঃ আফসানা শর্মী। “টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পুনাক সভানেত্রী বলেন, আমরা নারী আমরাই পারি। আমরা যেইভাবে নিজের পরিবার ও বাড়িকে সামলে রাখি ঠিক একইভাবে কর্মক্ষেত্রেও আমরা সমান পারদর্শী। বর্তমান সময়ে নারীরা কোন অংশে পুরুষের চেয়ে কম নেই। সিভিল সার্ভিস থেকে শুরু করে ডিফেন্স, একজন কর্মচারী থেকে শুরু করে সফল নারী উদ্যোক্তা সব জায়গায় নারীরা আজ দেশের অর্থনৈতিক উন্নয়নে পুরুষদের সহিত সমানতালে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
মাননীয় পুনাক সভানেত্রী জনাব জিশান মির্জার নির্দেশে পুলিশ নারী কল্যাণ সমিতি সবসময় দুস্থ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। যখনই পুনাক চাঁদপুরের চোখে কোন অসহায় নারীর কর্মময়ী হয়ে উঠার ইচ্ছে জানতে পেরেছি আমরা পুনাক পরিবার সবসময় তাদের কাছে সাহায্যের হাত নিয়ে এগিয়ে এসেছি। আজ নারী দিবসে ঠিক একইভাবে
পুনাক অধ্যক্ষ শিপ্রা মজুমদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা পদক প্রাপ্ত বীর নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ব্রাক আরবান শচাঁদপুর সদর শাখার সহকারি ম্যানেজার বদরুদ্দোজা আরফিন, চাঁদপুর প্রেসক্লাবের সারবক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।
এসময় পুনাক সহ-সভানেত্রী পূজা দাশ রায়, সাধারণ সম্পাদক শাহীনা বেগম, পুনাক সদস্য পিউকা বড়ুয়া’সহ জেলা পুলিশ, চাঁদপুরের পুলিশ কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।
একজন কর্মময়ী নারীকে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলার জন্য পুনাক, চাঁদপুরের পক্ষ থেকে সেলাই মেশিন প্রদান করা হয়।
আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষে বিশেষ অতিথিদের ও পুনাক সদস্যগণকে উত্তরীয় ও ব্যাজ পরিয়ে দেন পুনাক সভানেত্রী। নারী পুলিশ সদস্য, আমন্ত্রিত অতিথিগণ ও পুনাক সদস্যদের সহিত কেক কাটার মধ্যে দিয়ে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভার শুরু হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.