পরীক্ষা চলাকালে চাঁদপুর টেকনিক্যাল স্কুল, মেরিন ও মৎস্য ইনস্টিটিউটে ১৪৪ ধারা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি এবং চাঁদপুর মৎস্য ইনস্টিটিউটে পরীক্ষা চলাকালে শান্তিভঙ্গের আশংকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। ১৬ মার্চ থেকে ২১ এপ্রিল পর্যন্ত শুধুমাত্র পরীক্ষার দিন এবং পরীক্ষা চলাকালীন সময়ে এ আদেশ বলবৎ থাকবে বলে জানিয়েছেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ রাশেদা আক্তার। পরীক্ষা নকলমুক্ত ও স্বচ্ছতা নিশ্চিত করতে এ ব্যবস্থা নেয়া হয়েছে।
এ সংক্রান্ত দেয়া এক আদেশে উল্লেখ করা হয়েছে, ১৬ মার্চ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রম (টেক্সটাইল, জুট এবং গার্মেন্টস টেকনোলজি), ডিপ্লোমা ইন এগ্রিকালচার, ফিসারিজ, লাইভস্টক ও ফরেস্টি ২য়, ৪র্থ, ৬ষ্ঠ ও অষ্টম পর্বের নিয়মিত/অনিয়মত বোর্ড সমাপনী পরীক্ষা-২০২১ জেলার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি এবং চাঁদপুর মৎস্য ইনস্টিটিউটের কেন্দ্রসমূহে অনুষ্ঠিত হবে। পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্রে যে কোন ধরনের শান্তিভঙ্গের আশংকা দেখা দিতে পারে। তাই পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্র এবং চারদিকের ২শ গজের মধ্যে পরীক্ষার্থী ও পরীক্ষা পরিচালনার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, ব্যক্তিবর্গ ব্যতীত অন্য কেউ প্রবেশ করতে পারবে না। আদেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ রাশেদা আক্তার বলেন, উল্লেখিত তিনটি প্রতিষ্ঠানের ডিপ্লোমা পরীক্ষা হবে। বোর্ড থেকে আমাদের একটা ইন্সট্রাকশন এসেছিল পরীক্ষা চলাকালে জেলা প্রশাসন যেন সেখানে ১৪৪ ধারা জারিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে। এখন প্রশ্ন পরীক্ষার ৩০ মিনিট আগে অনলাইনে আসে। স্বচ্ছতার জন্য অনেক ব্যবস্থাই নেয়া হয়েছে। তাই শুধুমাত্র যেদিন পরীক্ষা থাকবে এবং পরীক্ষা চলাকালীন সময়ে ১৪৪ ধারা থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.