মেঘনায় নিখোঁজ ৩ জেলের মরদেহ উদ্ধার

আশিক বিন রহিম :
চাঁদপুর মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে ঘুর্ণিঝড়ের কবলে পড়ে নৌকা ডুবিতে নিখোঁজ হওয়া ৫ জেলের মধ্যে ৩ জনের মরদেহ উদ্ধার হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) বিকেলে চাঁদপুর ফায়ার সার্ভিস সদস্যরা হাইমচর চরভৈরবী আমতলী এলাকা থেকে মুনসুর বেপারী নামে একজেলের মরদেহ উদ্ধার করে। মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে মোহাম্মদ আলী ও আলমগীর নামে বাকী দুজনের মরদেহ ওই এলাকায় ভেসে উঠলে স্বজনরা উদ্ধার করে বাড়ীতে নিয়ে আসে। নিহত ৩ জেলের বাড়ী চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের উত্তর গোবিন্দিয়া গ্রামে।

এর আগে ৪ এপ্রিল রাতে মেঘনায় মাছ ধরতে গিয়ে কালবৈশাখীর ঝড়ের মুখে তাদের মাছ ধরার নৌকা ডুবে গিয়ে নিখোঁজ হয় তারা। এই ঘটনায় নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম।

হানারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ. ছাত্তার রাড়ী বলেন, নিহত জেলে আলমগীর উত্তর গোবিন্দয়া গ্রামের মৃত হাবু হাওলাদারের ছেলে, মোহাম্মদ আলী দেওয়ান বাড়ীর আনু দেওয়ানের ছেলে এবং মুনসুর বেপারী লতিফ বেপারীর ছেলে। এছাড়া বাকী নিখোঁজ দুই জেলে সদর উপজেলার অন্য এলাকার।

সংবাদ পেয়ে দুপুরে নিহতদের বাড়ীতে যান চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদ শাহনাজ ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার। বাদ জোহার হরিনা চৌরাস্তা জামে মসজিদ প্রাঙ্গনে নিহত জেলেদের নামাজে জানাযা অনুষ্ঠিত হয় এবং পরবর্তীতে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ বলেন, ঝড়ের কবলে পড়ে ৫জন জেলে নিখোঁজ হয়। উদ্ধার হওয়া ৩ জনের মরদেহ দাফনের ব্যবস্থা করা হয়েছে এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে দেয়া হয়েছে। নিহত জেলেদের মধ্যে দুইজন জেলের মেয়ে রয়েছে। এর মধ্যে একজনের মেয়ে ৮-১০ বছর বয়স হবে। পরিবারগুলো চাইলে আমরা শিশু পরিবারে রেখে পড়ার ব্যবস্থা করতে পারব

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *