সাহেব বাজারে ইটভাটা মালিককে ৩ লাখ টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক :
ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘন করায় চাঁদপুর সদরের বাগাদী ইউনিয়নের সাহেব বাজার ফ্রেন্ডস ব্রিকস ম্যানুফ্যাকচাস নামে প্রতিষ্ঠানের মালিককে ৩ লাখ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে পৌনে ২টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা শাহনাজ।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, দুপুর ১: ৪৫ টায় ফ্রেন্ডস ব্রিকস ম্যানুফ্যাকচার্স, সাহেব বাজার, বাগাদি ইউনিয়ন, চাঁদপুর সদরকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত, ২০১৯) অনুযায়ী জেলা প্রশাসক এর অনুমোদন ব্যাতিত নদী বা পতিত জায়গা থেকে ইট তৈরির জন্য মাটি কাটায়, ৫০% হলো ব্রিকস উৎপাদন না থাকায় এবং কাঁচামাল পরিবহনে অবৈধ ট্রাক্টর গ্রামীণ রাস্তায় ব্যবহার করায় ৫(২) ও ৫(৩) ধারায় তিন লক্ষ টাকা অর্থ দন্ড দেয়া হয়েছে।
ভ্রাম্যমান আদালতপরিচালনায় প্রসিকিউশন দিয়েছেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুরের পরিদর্শক উত্তম কুমার। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন চাঁদপুর মডেল থানা পুলিশ।
এর আগে ৩১ জানুয়ারি চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশে একযোগে জেলায় ৮টি ইটভাটার মালিককে ৫ লাখ টাকা অর্থদন্ড এবং একটিকে বন্ধ করে দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.