স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে চাঁদপুর স্টেডিয়ামে ২৭ ও ২৮ মার্চ ব্যাপক কর্মসূচি

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
নিজস্ব প্রতিবেদক :
২৭ ও ২৮ মার্চ চাঁদপুর স্টেডিয়ামে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শীর্ষক অনুপ্রেরণামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ অনুষ্ঠান। জাতীয় কর্মসূচির আলোকে জেলা প্রশাসন, চাঁদপুর এ কর্মসূচির আয়োজন করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, মেলায় সর্বসাধারণের প্রবেশের সুযোগ রয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই প্রবেশ করতে হবে। মেলায় স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ হওয়ার বিভিন্ন বিষয় নিয়ে ৪৪টি স্টল থাকবে। সেখানে সরকারের সাফল্যের বিভিন্ন বিষয়ে তথ্য এবং সেবার মান উল্লেখ করে স্টলগুলো সেবা প্রদানের কার্যক্রম তুলে ধরবে। যা নতুন প্রজন্মের জন্যে একটি মাইলফলক দৃষ্টান্ত স্থাপন করবে।
মেলার প্রথমদিন ২৭ মার্চ শনিবার সকাল সাড়ে ৯টায় র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় হতে শুরু হয়ে ইলিশ চত্বরে এসে শেষ হবে। এরপর সকাল দশটায় স্টেডিয়ামে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ বিষয়ে আলোচনা সভা, বেলা সাড়ে ১১টায় উন্নয়ন বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শনী, সাড়ে ১২টায় স্টল পরিদর্শন এবং বিকেল ৪টায় তরুণদের জন্যে আয়োজিত অনুষ্ঠানে জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শনী ও স্থানীয় বিভিন্ন উন্নয়নের তথ্যসমৃদ্ধ চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। পরদিন ২৮ মার্চ সকাল দশটায় সেমিনার (বিষয় রূপকল্প ২০৪১ : উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ), বেলা ১২টায় কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, বেলা আড়াইটায় বিভিন্ন উন্নয়ন চিত্র প্রদর্শনী, বিকেল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকেল ৫টায় সমাপনী অনুষ্ঠান। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন। জেলা প্রশাসন আয়োজিত দু’দিনব্যাপী এ কর্মসূচিতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত হতে অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *