হাজীগঞ্জে ড্রেজার ব্যবসায়ীর ও জমির মালিকের ১ লক্ষ টাকা জরিমানা

শাখাওয়াত হোসেন শামীম :

চাঁদপুরের হাজীগঞ্জে ফসলি জমি থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলণের দায়ে ড্রেজার ব্যবসায়ী ও জমির মালিকের ১ লক্ষ টাকা জরিমানা করেছেন।

১৫ জুলাই বৃহস্পতিবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের সুবিদপুর গ্রামে কৃষি জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলণের দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার বালু ব্যবস্থাপনা আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, রামপুর নওহাটা গ্রামের মো. মুনাব্বর মজুমদারের ছেলে মো. ফরহাদের ড্রেজার জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা করে এবং পাইপগুলো কেটে নষ্ট করে একই সাথে জমিনের মালিক একই গ্রামের মৃত জাহাঙ্গীর আলমের স্ত্রী মর্জিনা বেগমকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, হাজীগঞ্জ উপজেলায় অবৈধভাবে ফসলি জমিতে কোন ড্রেজার চলবেনা। যদি কেউ অবৈধভাবে এসব ড্রেজার পরিচালনা করেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ সময় সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সফিকুর রহমান মীর ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সিইও ফয়সাল, ও পুলিশ বাহিনীর লোকজন উপস্থিত ছিলেন।

এদিকে গত ২ সাপ্তাহে তিনটি ড্রেজার জব্দ করে ড্রেজার ব্যবসায়ীকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *