হাজীগঞ্জে দেয়াল ধসে শ্রমিক নিহত

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে দেয়াল চাপা পড়ে মো. আবুল কাশেম (৪৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল ২২ জানুয়ারি শনিবার বিকালে হাজীগঞ্জ পৌরসভাধীন ৭নং ওয়ার্ড টোরাগড় গ্রামে হাজীগঞ্জ জুট স্পিনিং মিল (হামিদিয়া জুট মিল) এ ঘটনা ঘটে।
তিনি ভোলা জেলার চরপ্যাশন উপজেলার রসূলপুর চৌমুহনী গ্রামের রাড়ী বাড়ির কালু বারির ছেলে। খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ থানা হেফজাতে নেয়।
সহকর্মী শ্রমিক রিয়াদ হোসেন জানান, এ দিন সকাল থেকেই তারা জুট মিলের পুরাতন গোডাউন ভাঙ্গার কাজ করছিলেন। এদিন বিকাল ৫টার দিকে দেয়াল ভাঙ্গা অবস্থায় আবুল কাশেম দেয়ালের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।
হাজীগঞ্জ থানার এসআই আ. আজিজ বলেন, কয়েকজন শ্রমিক মিলে পরিত্যক্ত জুট মিলের দেয়াল ভাঙার কাজ করছিল। এ সময় হঠাৎ দেয়ালটি ধসে পড়লে ওই শ্রমিক নিচে চাপা পড়েন। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। পরে অন্যান্য শ্রমিক ও স্থানীয়দের সহযোগিতায় তার মরদেহ উদ্ধার করা হয়।
খবর পেয়ে হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল ও উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আজিজ ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ জানান, মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.