হাজী কাউছ মিয়ার মানবিক দৃষ্টান্ত : চাঁদপুরে ২০ হাজার অসহায় পরিবারকে খাদ্য সহায়তা

আশিক বিন রহিম :
সিআইপি পদমর্যাদা প্রাপ্ত বাংলাদেশের শ্রেষ্ট করদাতা, সফল ব্যবসায়ী এবং প্রখ্যাত দানবীর হাজী মো. কাউছ মিয়া চাঁদপুরের কৃতিসন্তান। দেশের যে কোনো দুর্যোগ, বন্যা এবং কি ঘূর্ণিঝড়ে গরীব-অসহায় মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেন তিনি। যার ফলে চাঁদপুর তথা সারা দেশে তিনি দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের কাছেই শ্রদ্ধার এবং ভালোবাসার মানুষ হিসেবে সম্মানিত হয়েছে। সেই ধারাবাহিকতায় সম্প্রতি মহামারি করেনা ভাইরাসে কর্মহীন গরীব-অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে আবারো মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। গত কয়েক দিনে হাজী মো. কাউছ মিয়ার পক্ষ থেকে তাঁর নিজস্ব তহবিল এবং যাকাতের ফান্ডের তহবিল থেকে চাঁদপুরে ২০ হাজার ১শ’ পরিবারের মাঝে ২শ’ সাড়ে ১৭ মে. টন চাউল খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। হাজী মো. কাউছ মিয়ার প্রতিনিধি দেলোয়ার হোসেন দর্জির সার্বিক তত্ত¡বধায়নে প্রতিটি এলাকায় জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ নেতা-কর্মীদের উপস্থিতিতে অত্যান্ত সুশৃঙ্খলভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সহায়তার এই চাল বিতরণ করা হয়। খাদ্য সহায়তার চাল বিতরণকালে আইনশৃঙ্খলা বাহিনী, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং প্রতিটি এলাকার গণ্যমান্য মুরব্বীগণ সহযোগিতা করেন।
প্রাপ্ত তথ্যমতে প্রথম দিকে চাঁদপুর শহরে ১১শ’ পরিবার, পুরো চাঁদপুর সদরে ১০ হাজার পরিবার, রাজরাজেশ্বর, তরপুরচন্ডি, বিষ্ণুদী এলাকায় ২ হাজার পরিবার, হাইমচরে ২ হাজার পরিবার, ল²ীপুর মডেল ইউনিয়ন এবং পুরাণবাজারে ২ হাজার পরিবার, শহরের বড়স্টেশন টিলাবাড়ি এলাকায় ৯শ’ পরিবার, মাদ্রাসা রোড়/ দাসাদী ৯শ’৫০ পরিবার, কোড়ালিয়া জামতলা এলাকায় ৫শ’ পরিবার, কবরস্থান রোড় ও কয়লাঘাট এলাকায় ৪শ’ পরিবার এবং টিলাবাড়ি ও কাঁচাকলোনিতে ১২০ পরিবারের মাঝে এই খাদ্য সহায়তার চাল বিতরণ করা হয়।
হাজী মোা. কাউছ মিয়ার প্রতিনিধি দেলোয়ার হোসেন দর্জি জানান, বাংলাদেশের সফল ব্যবসায়ী এবং শ্রেষ্ঠ করদাতা হাজী মোঃ কাউছ মিয়ার পক্ষ থেকে করোনা ভাইসের কারনে কর্মহীন পরিবারের মাঝে প্রথমে ত্রাণের চাল বিতরণ করা হয়। পরবর্তীতে আবারো যাকাতের ফান্ড থেকে টোকেনের মাধ্যমে চাল বিতরণ করা হয়।

এদিকে দেশবরেণ্য ব্যবসায়ী, দানবীর ও চাঁদপুরের কৃতিসন্তান হাজী মো. কাউছ মিয়ার এই মানবিক সহায়তাকে সাধুবাদ জানিয়েছে চাঁদপুরের সর্বমহল। তাঁর এই মানবিক সহায়তাপ্রাপ্ত চাঁদপুরে অসহায় গরীব মানুষ হাত উঠিয়ে হাজী মো. কাউছ মিয়াকে আল­াহর কাছে মন খুলে দোয়া করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.