চাঁদপুরে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মসজিদে মসজিদে দোয়া

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালে’র নির্দেশে শহরের বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার (২৩ জুন) বাদ আছর বাইতুল আমিন রেলওয়ে জামে মসজিদেও সামাজিক দুরুত্ব জায় রেখে এই মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।
দোয়ার পূর্বে সংক্ষিপ্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও জেদ্দা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: দেলোয়ার হোসেন, জেলা শ্রমিক লীগের সভাপতি মাহাবুবুর রহমান, ৮নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: বাদশা প্রমূখ।
এসময় আরও উপস্থিত ছিলেন সদর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মো: সফিকুর রহমান গাজী, জেলা ছাত্রলীগ নেতা অহিদুর রহমান প্রান্তসহ ধর্মপ্রান মসুল্লিবৃন্দ।
মিলাদ ও দোয়া পরিচালনা করেন বাইতুল আমিন রেলওয়ে জামে মসজিদের ইমাম আলহাজ্ব মাওলানা মুহাম্মদ তোয়াহা।
এর পূর্বে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরন করে বলেন, আজ ঐতিহাসিক ২৩ জুন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের তরফ থেকে চাঁদপুর জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন ও চাঁদপুরবাসীকে অভিনন্দন ও স্বাগত জানাই। আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়েছিল সাধারন মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্যে ও অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য। সাধারন জনগনের মাঝে বাংলাদেশ আওয়ামী লীগ যতগুলি প্রতিশ্রæতি দিয়েছে, প্রত্যেকটিই পালন করেছে। এছাড়াও ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলার স্বাধীনতা আন্দোলনে বাংলাদেশ আওয়ামী লীগ অগ্রনী ভূমিকা পালন করেছে। আর বর্তমানে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আওয়ামী লীগ যে কাজটি করে যাচ্ছে তা হলো উন্নয়নের বাংলাদেশে এগিয়ে নেয়া।
সাধারন সম্পাদক আরও বলেন, অপ্রত্যাশিত রোগ করোনা ভাইরাস সারাবিশ্ব সহ বাংলাদেশে হানা দিয়েছে, আর তাই মুজিববর্ষে আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার কথা থাকলেও আমরা তা সীমিত আকারে পালন করছি। আমরা দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও আমাদের মাঝ থেকে ১৯৭৫ সাল থেকে যারা হারিয়ে গেছেন তাদের রূহের মাগফিরাত কামনা করে এবং যারা অসুস্থ আছেন তাদের জন্যে শহরের প্রতিটি মসজিদে মিলাদ ও দোয়া কামনা করা হয়।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের উদ্দ্যেশে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় প্রতিক‚ল আবহাওয়া থেকে তৈরী হয়েছিল এবং আপনারাও বর্তমান প্রতিক‚ল আবহাওয়ায় নৌকাকে এগিয়ে নিতে হবে। আমার বিশ্বাস আজকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার যে নির্দেশ, কাজও হবে আবার আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং দেশকে এভাবেই এগিয়ে নিতে হবে।

শেয়ার করুন

Leave a Reply