চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে আরও ৫ জনের মৃত্যু

ইব্রাহীম রনি :
চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৩ জন এবং হাজীগঞ্জ উপজেলার ২ জন। শনিবার দিবাগত রাত ১২টার পর থেকে রোববার সকাল পর্যন্ত এ ৫ জন মারা যান। এ তথ্য নিশ্চিত করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ।
মৃতদের মধ্যে ৩ জনের নমুনা সংগ্রহ করতে পেরেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ।
মৃতরা হচ্ছেন : চাঁদপুর শহরের চিত্রলেখা মোড় এলাকার মজিবুর রহমান (৬৫), সদর উপজেলার বালিয়া ইউনিয়নের চাপিলা গ্রামের বিল্লাল শেখ (৪২), কল্যাণপুর ইউনিয়নের দাসাদী গ্রামের আব্দুর রশিদ আখন্দ (৭০), হাজীগঞ্জ পৌর এলাকার ধেররা গ্রামের মাও. শাহ আলম চৌধুরী (৭৫) এবং বলাখাল এলাকার সিদ্দিকুর রহমান (৭০)।
সদর উপজেলায় মৃতদের মধ্যে বিল্লাল শেখ ঢাকায় থাকতেন। গত কয়েকদিন আগে তিনি জ্বর নিয়ে গ্রামের বাড়িতে আসেন। তবে এ সম্পর্কে কাউকে কিছু বলেননি। শনিবার রাত সাড়ে ৯টার দিকে চাঁদপুর সদর হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। কল্যাণপুর ইউনিয়নের দাসাদী গ্রামের আব্দুর রশিদ আখন্দ গত ৫ দিন জ্বরে ভুগছিলেন। গত রাতে তিনি মারা গেলেও তার নমুনা সংগ্রহ করা যায়নি। আর শহরের মজিবুর রহমান মারা যান ভোর ৫টায়।
পৌরসভার ২নং ওয়ার্ড বলাখালের নুরুল আমিনের মৃত্যুর তিনদিন পর বাবা সিদ্দিকুর রহমান মারা যান। এছাড়াও হাজীগঞ্জ পৌর ৩ নং ওয়ার্ড ধেররা চৌধুরী বাড়ির মাওলানা শাহ আলম চৌধুরী শনিবার রাত ৩টায় জ্বর-সর্দিতে মারা যান।
চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদা পলিন বলেন, মৃতদের মধ্যে কল্যাণপুরের একজনের মৃত্যুর পর আমাদেরকে না জানিয়েই দাফন করা হয়। আর বালিয়া ইউনিয়নের একজন শনিবার রাতে মারা যান। আমরা দেরিতে খবর পাওয়ায় তার নমুনা সংগ্রহ করা যায়নি। এছাড়া শহরের চিত্রলেখা মোড় এলাকায় মৃত ব্যক্তির গত কয়েকদিন ধরে জ্বর ছিল। গতকাল তার শ্বাসকষ্ট বেড়ে যায়। এরপর তিনি রোববার ভোরে মারা যান। আমরা খবর পেয়ে তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।
হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এস এম শোয়েব আহমেদ চিশতী বলেন, হাজীগঞ্জ উপজেলায় গত রাত থেকে রবিবার দুপুর পর্যন্ত ৩ জন মারা গেছেন। এর মধ্যে দু’জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর একজনের মৃত্যুর খবর দেরিতে পাওয়ায় তার নমুনা সংগ্রহ করা যায়নি। মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply