লকডাউন অমান্য করায় চাঁদপুরে ৩ দিনে ৭৬ ব্যক্তি-প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

  • একদিনে জেলায় ৭১ জনকে ৬৯ হাজার টাকা জরিমানা

– ইব্রাহীম রনি :
করোনা সংক্রমণরোধে লকডাউন বাস্তবায়নে চাঁদপুরে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই ধারাবাহিকতায় চাঁদপুরে লকডাউন অমান্য করায় তিন দিনে শুধু সদর উপজেলাতেই ৭৬ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানা করা হয়েছে ৫৩ হাজার ৬০০ টাকা। এছাড়া শুধুমাত্র মঙ্গলবার একদিনেই পুরো জেলায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৭১ জনকে ৬৯ হাজার ২৫০ টাকা জরিমানা করেছে।
এর মধ্যে ১০ মে রোববার শহরে অভিযান চালিয়ে মোবাইল কোর্টে ২৫টি মামলায় ২৫ জনকে মোট ১০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। ১১ মে সোমবার শহরে লকডাউন অমান্য করায় অভিযান চালিয়ে ২২টি মামলায় ২২ জনকে ৩১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। আর গতকাল মঙ্গলবার সদর উপজেলায় দুইটি মোবাইল কোর্টের অভিযানে ২৯ জনকে ১১ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (১১ মে) দিনব্যাপী জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল­াহ আল্ মাহমুদ জামানের নেতৃত্বে ৪০ জন ভলান্টিয়ার, জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি মেহেদী হাসান মানিক, নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম এবং আনসার ব্যাটালিয়নের সদস্যরা লকডাউন বাস্তবায়নে মাঠে নামেন। কাজ করেছেন সেনাবাহিনীর সদস্যরাও।
জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু করে সদর উপজেলা পরিষদের সামনে, বিটি রোড, পুলিশ সুপারের কার্যালয়ের সামনে, ওয়ারলেস মোড়, চেয়ারম্যান ঘাট, বাসস্ট্যান্ড, স্টেডিয়াম রোড, মিশন রোড, বঙ্গবন্ধু রোড, ছায়াবাণী মোড়, হকাস মার্কেট, কালীবাড়ি, পালবাজার, স্ট্যান্ড রোডসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান জানিয়েছেন, গত দু’ দিন সেনাবাহিনীসহ সদর উপজেলায় আমরা ৩টি মোবাইল কোর্ট কাজ করেছে। মঙ্গলবার দুইজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২টি মোবাইল কোর্ট সদরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৯ জনকে জরিমানা করে।
তিনি জানান, লকডাউন অমান্য করায় গাড়ি, ব্যক্তি, ব্যবসা-প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
তিনি জানান, এ অভিযান অব্যাহত থাকবে। করোনা সংক্রমণরোধে সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শেয়ার করুন

Leave a Reply