সমৃদ্ধ বাংলাদেশের জন্য প্রজন্মকে এখন থেকে প্রস্তুত করতে হবে : জেলা প্রশাসক

শাহরাস্তিতে জেলা প্রশাসক কামরুল হাসানের সাথে স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময়
শাহরাস্তি প্রতিনিধি :
চাঁদপুরের শাহরাস্তিতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মহোদয়ের সাথে শাহরাস্তি উপজেলা স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুধীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুলাই সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলন আয়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, ২০৪১ সালের সমৃদ্ধ বাংলাদেশের জন্য আমাদের প্রজন্মকে এখন থেকে প্রস্তুত করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর দশটি উদ্যোগ সেই উদ্যোগগুলো যদি আমরা বাস্তবায়ন করি তাহলে দেশ আর পিছিয়ে পড়বে না। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে সেই ভীষণ দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন দেখিয়েছেন ওই জায়গা যাওয়ার জন্য আমাদের এখন থেকে কাজ করতে হবে।
সে কাজটি হল আমাদের ছেলে-মেয়েদের পড়াশোনার সুযোগটি দিতে হবে, বাল্যবিবাহ যেন না হয়। আমাদের সন্তানদেরকে সঠিকভাবে পরিচালনা করতে হবে। যেন মাদকাসক্ত না হয়, তাদের যেন নৈতিক ইসকাহ না হয়, এখানে আপনারা যারা আছেন কোন না কোন সন্তানের বাবা,অথবা মা, অথবা ভাই, অথবা বোন। আমাদের সবাই দায়িত্ব হচ্ছে আমার ভাইকে, আমার বোনকে আমার সন্তানকে সঠিকভাবে পরিচালিত করা। আমরা প্রত্যেকের পরিবারটার দায়িত্ব নেই, আমার পরিবারটাকে যেন আমি দেশ মনে করি। তাহলে আমার দেশ কি পিছিয়ে থাকবে। শুধু আপনি আপনার পরিবারটিকে দেশ মনে করেন এবং সবাই যদি মনে করেন তাহলে আর আমাদের সমাজে বিশৃঙ্খলা থাকবে না। সবাই যদি সবার দায়িত্বটা নেয়, একা কারো পক্ষে সম্ভব নয়, আমরা সবাই যদি দায়িত্বশীল হই সচেতন হই তাহলে এটি সম্ভব। তাই আসুন আমরা সবাই মিলে সচেতনতার সাথে সমন্বয়ের মাধ্যমে
আমরা সবাই একত্রিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সেই ভিষন বাস্তবায়নের জন্য কাজ করি।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মান্নান, উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি)আমজাদ হোসেন। উপজেলার বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান বিএসসি,শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির, উপজেলা কৃষি অফিসার মোঃ আহসান হাবিব, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মাকসুদ আলম, পল্লী বিদ্যুৎ শাহরাস্তি জোনাল অফিসের ডিজিএম মোঃ মোবারক হোসেন, উপজেলা প্রকৌশলী মোঃ মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সূচিপাড়া উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল মজুমদার, টামটা উত্তর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দর্জি,উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিখিল চন্দ্র মজুমদার, মেহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জিত কুমার সরকার।
এ সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক ও সুধীজনবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply