সাচারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষতি

কচুয়া প্রতিনিধি :
কচুয়া উপজেলার সাচার দক্ষিন বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। গতকাল শুক্রবার ২৯ অক্টোবর সকালে সাচার দক্ষিন বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে নগদ টাকা ও মালামালসহ প্রায় অর্ধকোটি টাকার উপরে ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা ব্যবসায়ীরা দাবি করেন। ক্ষতিগ্রস্থ দোকানগুলো হচ্ছে, আকবর মটরস গ্যারেজ এর ২৬টি মোটরসাইকেল, নগদ ৪৫ হাজার টাকা ও মালামালসহ প্রায় ৪০ লক্ষ টাকা। মো. সাইদুল ইসলামের ধানের আড়ৎ এর নগদ টাকাসহ প্রায় ৮লক্ষ টাকা। পল্লী চিকিৎসক আব্দুল হালিম এর বিসমিল্লাহ মেডিকেল হলের নগদ টাকাসহ প্রায় ৬ লক্ষ টাকা ও রিপন মিয়ার কাঠের ফার্নিচার দোকান এর নগদ ২৫ হাজার সহ প্রায় ১০ লক্ষ টাকারর ক্ষতিসাধন হয়। এছাড়া চাঁদপুর জজ কোর্টের আইনজীবী কচুয়ার অ্যাডভোকেট জসিম উদ্দিন প্রধানের সাচার বাজারস্থ চেম্বার এর আসবাবপত্র ও কাগজপত্র পুড়ে বিনষ্ট হয়। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা তাদের মালামাল ও পুজিঁ হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। হোন্ডা মেকার আকবর হোসেন তার গ্যারেজে ২৫/২৬জন গ্রাহক নতুন পুরাতন হোন্ডা মেরামতে জন্য রেখে যান। ওই মোটরসাইকেল সহ সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া বিভিন্ন এনজিও থেকে ৫লক্ষ টাকার চলমান ঋন রয়েছে। এসব ঋন ও ধার দেনা টাকা পুড়ে যাওয়ায় নি:স্ব হয়ে পড়ে। অন্যদিকে অল্পের জন্য পাশ^বর্তী মজু মেম্বার,আব্দুল খালেক তালুকদারসহ বেশ কয়েকজন ব্যবসায়ীর প্রতিষ্ঠান রক্ষা পায়। তবে অগ্নিকান্ডে কেউ হতাহতে খবর পাওয়া যায়নি।
সাচার ইউপি চেয়ারম্যান মো. মনির হোসেন বলেন, অগ্নিকান্ডের বিষয়টি খুবই দু:খজনক। এসময় তিনি প্রত্যেক ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের এক লক্ষ টাকা করে আর্থিক সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দেন। এসময় সাচার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিন্নত আলী তালুকদার মিনু,সাচার বাজার কমিটির সভাপতি সালাউদ্দিন ভূঁইয়া হীরা,সেক্রেটারী সেলিম কবির ও বণিক সমিতির সভাপতি জাকির তালুকদার পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করেন।
কচুয়া ফায়ার সার্ভিস সাব ষ্টেশন অফিসার মো. ইউসুফ আলী বলেন, খবর পেয়ে একটি ইউনিট সহ এলাকাবাসীর সহযোগিতায় প্রায় দেড় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন আনেন। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *