হাজীগঞ্জে ৫ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড ২০ বসতঘর, ক্ষতিগ্রস্ত ৩ মসজিদ

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে ৫ মিনিটের ঝড়ে ২০টি বসতঘর তছনছ এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।
সোমবার (২৭ মার্চ) বিকালে ৩ টার দিকে পৌর এলাকার রান্ধুনীমুড়া, আড়াখাল ও বড়কুল পূর্ব ইউনিয়নের রায়চোঁ গ্রামে হঠাৎ এ ঝড়ে ২০ টি বসতঘর ও তিনটি মসজিদ লন্ডভন্ড হয়। ওইসময় শতাধিক গাছপালা সড়কে ও বিভিন্ন স্থানে ভেঙে পড়ে। ওইসময় যানবাহন চলাচল ও বৈদ্যুতিক সংযোগসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
ক্ষতিগ্রস্ত হওয়া মসজিদগুলো হলো-রান্ধুনীমুড়ার মমতাজ উদ্দিন হাজী বাড়ীর জামে মসজিদ, লাল মিয়া জামে মসজিদ ও বড় বাড়ির মঠ মসজিদ। এছাড়া উপজেলার রায়চোঁ, রান্ধুনীমুড়া ও আড়াখাল গ্রামের ধীরেন্দ্র সাহা বাড়ীর জয়দেব, কে আর সাহা, দুলা মিয়া বেপারী বাড়ির মোস্তফা মিয়া ও আলী আকবর, বঞ্জের বাড়ির সোহেল, জমিরা বাড়ির শুকুর আলী, রান্ধুনীমুড়া গ্রামের সুমন ও দাইমুদ্দিনসহ অন্য বাসিন্দাদের প্রায় ২০ টি বসতঘর ক্ষতিগ্রস্ত হয়।
পৌর কাউন্সিলর শাহ আলম ও রায়চোঁ গ্রামের ইউপি সদস্য আবদুর রশিদ জানান, মাত্র ৫ মিনিটের ঝড়ে গাছপালা ভেঙে পড়ে প্রায় ২০ টি বসতঘর তছনছ হয়। তবে ওই সময় কেউ হতাহত হয়নি।
হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাজেদুল কবির জোয়ার্দার জানান, ক্ষতিগ্রস্ত এলাকায় ভেঙে পড়া গাছপালা সরিয়ে দেয়া হয়েছে। এখন আর কোন ধরণের প্রতিবন্ধকতা নেই।

শেয়ার করুন