চাঁদপুরে ইউনিয়ন পর্যায়ে গণটিকা কার্যক্রম শুরু

আশিক বিন রহিম :
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারা দেশের ন্যায় চাঁদপুরে সকল উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। ৭ আগস্ট শনিবার বৈরি আবহাওয়ার মধ্যেও এ কার্যক্রম চলে। চাঁদপুরে প্রতিটি গণটিকা কেন্দ্রেগুলোতে ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। সকালে চাঁদপুরে গণ টিকা কার্যক্রম পরিদর্শণ করলেন পুলিশ সুপার মিলন মাহামুদ পিপিএম (বার)। তিনি চাঁদপুর সদরের আশিকাটি, বাগাদী, শাহমাহমুদপুর ইউনিয়ন এবং পৌরেসভার ৬নং ওয়ার্ডের টিকা দান কার্যক্রম পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, মডেল থানার অফিসার ইনচার্জ আবদুর রশিদ, ইন্সপেক্টর এনামুল হক চৌধুরী চাঁদপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সোহেল রানা প্রমুখ। এছাড়া দিনভরই জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নির্দেশে চাঁদপুরের জেলা ও উপজেলা প্রশাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, সহকারি কমিশনারগন কেন্দ্র পরিদর্শন করেন। এছাড়া সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ শাহরাস্তিসহ জেলার কয়েকটি কেন্দ্র ভিজিট করেন। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ সাজেদা পলিন টিকা কেন্দ্রগুলো ঘুরে দেখেন এবং নিজেও টিকা নেয়ায় সহকর্মীদের সহযোগিতা করেন। আর প্রতিটি টিকা কেন্দ্রে সেনা, বিজিবি, পুলিশ, আনসারসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ তৎপর ছিলেন।
জানা যায়, শনিবার সকাল ৯টা থেকে চাঁদপুরে ৮ উপজেলার ৯২ টি ইউনিয়নে ও চাঁদপুর এবং হাজীগঞ্জ পৌরসভার ২৮টি ওয়ার্ডে একযোগে টিকাদান কার্যক্রম পরিচালিত হয়। এদিন ২৫ বছরের ঊর্ধ্বে ৬ শতাধিক নারী ও পুরুষ টিকা গ্রহণ করেন। গণটিকার দ্বিতীয় ধাপে অর্থাৎ আগামী ১৪ আগস্ট থেকে ১৮ বছরের ঊর্ধ্বে নারী ও পুরুষরাও টিকা গ্রহণ করতে পারবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *