বিএনপি রাজনৈতিক দল হলে তারা নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ায় অংশ নিতো : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সার্চ কমিটি গঠন করা হয়েছে। তারা দেশের সকল রাজনৈতিক দলসহ বিশিষ্ট ব্যক্তি, সমাজের সকলপক্ষের মতামতের ভিত্তিতে একটি নির্বাচন কমিশন গঠন করতে যাচ্ছেন। বিএনপি যদি সত্যিকার রাজনৈতিক দল হতো তাহলে তাদের উচিত ছিল এই প্রক্রিয়াতে সম্পৃক্ত হয়ে সেখানে অংশগ্রহণ করা। আবার বিএনপি বলছে তারা এই কমিটিতে কোন নাম দিচ্ছে না, কিন্তু এই বিশিষ্ট ব্যক্তিদের তালিকায় এমন বহু মানুষ রয়েছেন যারা সরাসরি এই দলটির সাথে উপদেষ্টা হিসেবে অথবা নানানভাবে তারা জড়িত। সব সময় আমরা তাদেরকে মিডিয়ায় দেখি। তাহলে তারা যেই নাম দিচ্ছেন সেই নাম কি বিএনপির নাম নয়?
শুক্রবার সকালে চাঁদপুর শহরের ষোলঘর এলাকায় অবস্থিত চাঁদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর ৫ম তলা বিশিষ্ট একাডেমিক ভবন কাম ওয়ার্কশপের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
তিনি বলেন, বিএনপি সব সময় সব কিছু নিয়ে এক ধরনের লুকোচুরি, সব কিছুর মধ্যে একটা ধোঁয়াসা তৈরি করা এবং ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা- এটি জাতি এখন বুঝে এবং জানে। কাজেই আমি বিশ্বাস করি, জাতি এখন আর রাজনীতির নামে অপরাজনীতি চায় না। তারা এখন গণতন্ত্র যেভাবে এগিয়ে চলছে। যেভাবে মানুষের অধিকার প্রতিষ্ঠিত হচ্ছে, যেভাবে মানুষের জীবন যাত্রার মান উন্নত হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে, দেশের মান-মর্যাদা সারা বিশ্বে প্রতিষ্ঠিত হচ্ছে। মানুষ চায় তা অব্যাহত থাকুক এবং তা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সম্ভব।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.